১২ মার্চ ২০২৩, শুক্রবার, ০৯:৪৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে নতুন করে ৪২০ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ীর চাবি ও দলিল হস্তান্তর সাঁথিয়ায় ডাক বিভাগের পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ মাদারীপুরের শিবপুরে বাস খাদে, নিহত ১৭, আহত ৩০ কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা মাহি তাহেরপুর পৌর আ.লীগের দলীয় পদ থেকে মুনসুর ও মেয়র কালামকে অব্যাহতি রাজশাহী বঙ্গবন্ধু কলেজে ১৭ শিক্ষক-কর্মচারী নিয়োগ ধরে ফেলায় হাজিরা খাতা গায়েব জাতির পিতার মানবিকতা ও মানুষের প্রতি দরদ শিশুকালেই জানা গেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন আজ জামিন পেলেন সাবেক এমপি আরজু
পাকিস্তান ক্রিকেটে কোন ভূমিকায় ফিরছেন মিকি আর্থার?
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৩
পাকিস্তান ক্রিকেটে কোন ভূমিকায় ফিরছেন মিকি আর্থার?

পাকিস্তান ক্রিকেটে ফিরছেন মিকি আর্থার। তিনি কোন ভূমিকায় পাকিস্তান ক্রিকেটে অবদান রাখবেন সেটি নিয়ে দ্বিধার সৃষ্টি হয়েছে। প্রথমে বলা হয়েছিল, মিকি পাকিস্তানের এক নম্বর অনলাইন কোচ হবে। পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, তিনি টিম ডিরেক্টর পদে কাজ করবেন। সোমবার পিসিবির একটি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে জিও নিউজ।

শোনা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেটে হেড কোচ পদ থাকছে না। এর বদলে অ্যাসিস্ট্যান্ট কোচ নিয়োগ করা হবে। বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং তিন বিভাগে সহকারী কোচ নিয়োগ দেওয়া হবে। মিকি আর্থারের সঙ্গে তিনজন সহকারী কোচ থাকবেন।

তবে আর্থারের টিম ডিরেক্টর পদে পিসিবির নিয়োগের ব্যাপারটা কিছুটা অদ্ভুতুড়ে। এই দক্ষিণ আফ্রিকানকে পিসিবি চাইলেও সব সময় পাবে না। একই সঙ্গে ডার্বিশায়ারের পূর্ণকালীন কোচের দায়িত্বেও থাকবেন আর্থার। তাই ইংলিশ কাউন্টি ও আন্তর্জাতিক ক্রিকেট একই সঙ্গে চললে আর্থার ব্যস্ত থাকবেন কাউন্টি নিয়েই।

পাকিস্তানের গণমাধ্যমের দাবি, নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্র্যান্ট ব্র্যাডবার্ন পাকিস্তানের সহকারী কোচের দায়িত্ব নিতে পারেন। এর আগে ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত পাকিস্তানের ফিল্ডিং কোচের দায়িত্বে ছিলেন ব্র্যাডবার্ন।

আর্থার সম্ভবত এপ্রিলে লাহোরে পৌঁছবেন। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে থাকার সম্ভাবনা রয়েছে তার। জুলাইয়ে পাকিস্তানের শ্রীলংকা সফর এবং সেপ্টেম্বরে এশিয়া কাপে আবার না থাকার সম্ভাবনা আর্থারের। তবে ভারতে হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

এর আগে ২০১৬ থেকে ২০১৯—এই তিন বছর পাকিস্তানের প্রধান কোচ ছিলেন আর্থার। 

শেয়ার করুন