২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০২:৫২:২৮ অপরাহ্ন
বান্দরবানে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৩
বান্দরবানে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

বান্দরবানের রুমায় রেমাক্রী পাংশা ইউনিয়নের দুর্গমাঞ্চলেে র‌্যাবের সঙ্গে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও জঙ্গিদের গোলাগুলি চলছে। 

মঙ্গলবার ভোর থেকে এ গোলাগুলি শুরু হয়। এখনো থেমে থেমে গোলাগুলি চলছে।

র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনী জানায়, থানচি উপজেলার সীমান্তবর্তী রুমা উপজেলার রেমাক্রী পাংশা ইউনিয়নের দুর্গমাঞ্চলের পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও জঙ্গিদের আস্তানায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন  (র‌্যাব)।  এ সময় অস্ত্রধারী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে গোলাগুলির ঘটনা চলছে বলে জানা গেছে।

বিভিন্ন সূত্রের তথ্যমতে, নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার সদস্যদের অর্থের বিনিময়ে পাহাড়ের দুর্গমাঞ্চলে বিভিন্ন স্থানে জঙ্গি প্রশিক্ষণে সহযোগিতা করে আসছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। ইতোমধ্যে র‌্যাবের অভিযানে পাহাড়ের রুমা, রোয়াংছড়ি, থানচি উপজেলা থেকে ১২ জঙ্গি এবং ১৪ কেএনএফ সদস্যকে যৌথবাহিনী আটক করেছে। সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত এক কেএনএফ সদস্যের লাশও উদ্ধার করা হয়েছে। পাওয়া গেছে সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন অস্ত্রও।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন জানান, সকালে র‌্যাবের অভিযানের সময় হঠাৎ করে কুকি চিন ও জঙ্গিরা গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এখনো গুলিবিনিময় চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

শেয়ার করুন