২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:১৪:৪০ অপরাহ্ন
দল ও দেশের জন্য নিবেদিত ছিলেন মোছলেম উদ্দিন : সংসদে প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৩
দল ও দেশের জন্য নিবেদিত ছিলেন মোছলেম উদ্দিন : সংসদে প্রধানমন্ত্রী

চট্টগ্রাম-৮ আসনের সদ্য প্রয়াত সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদকে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মোছলেম উদ্দিন দল ও দেশের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। চিরদিন তাকে জাতি স্মরণ করবে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে সংসদ নেতা শেখ হাসিনা এ কথা বলেন। আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিনের মৃতুতে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। তার প্রতি সম্মান জানিয়ে সংসদে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। পরে রেওয়াজ অনুযায়ী সংসদের বৈঠক মুলতবি করা হয়।

মোছলেম উদ্দিনকে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অসুস্থ থাকা সত্ত্বেও কিছুদিন আগে চট্টগ্রাম আওয়ামী লীগের সম্মেলনে তাকে সভাপতি করেছি। তবে আমারও একটি দ্বিধা ছিল তিনি বেঁচে থাকবেন কি না। কারণ তার অবস্থা খুবই খারাপ ছিল। আমি প্রতিনিয়ত সেই খবর পাচ্ছিলাম। গতকালও খবর নিয়েছি, খুব খারাপের দিকে চলে যাচ্ছেন। শেষ পর্যন্ত তিনি আমাদের ছেড়ে চলেই গেলেন।

এ সংসদের সদস্য হতে পেরে তিনি খুবই আনন্দিত ছিলেন উল্লেখ করে সংসদ নেতা বলেন, আমরা তাকে এক দুবার নমিনেশন দিয়েছিলাম। তখন হয়তো জয়ী হতে পারেননি। পরে নমিনেশন পেয়ে জয়ী হয়ে এলেন। তিনি খুবই খুশি ছিলেন, যে তিনি সংসদ সদস্য হতে পেরেছেন। জনগণের কথা সংসদে বলতে পারবেন। আজ তিনি না ফেরার দেশে চলে গেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নিবেদিত প্রাণ একজন কর্মীকে আমরা হারিয়েছি। তিনি আমাদের দলের খারাপ সময়ে যেভাবে পাশে ছিলেন জাতীয় স্বার্থেও যথেষ্ট অবদান রেখে গেছেন। অসুস্থ হলেও আমার চট্টগ্রামের জনসভার আয়োজন করতে দিনরাত পরিশ্রম করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আন্তরিকতা ও দলের প্রতি কর্তব্যবোধ, দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ এটাই ছিল সব থেকে বড় কথা। আওয়ামী লীগের জন্য এটা বিরাট ক্ষতি। ছোটবেলা থেকে চট্টগ্রামের সঙ্গে আমাদের যোগাযোগ। চট্টগ্রামের বহু নেতা চলে গেছেন।

চলতি সংসদে আওয়ামী লীগের ২১ জন সদস্যসহ ২৩ জন মারা গেছেন জানিয়ে তিনি বলেন, মানুষ মরণশীল। একদিন সবাইকে চলে যেতে হবে। তবে তার কর্মফলটাই মানুষ স্মরণ করবে।

প্রধানমন্ত্রী ছাড়াও শোক প্রস্তাবের ওপর তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সামশুল হক চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ ও মসিউর রহমান রাঙ্গা বক্তব্য দেন।

মোছলেম উদ্দিন আহমদ সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শেয়ার করুন