২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১৭:৪৪ অপরাহ্ন
রাবি ছাত্রদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে রণক্ষেত্র বিনোদপুর, আহত অর্ধশতাধিক
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২৩
রাবি ছাত্রদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে রণক্ষেত্র বিনোদপুর, আহত অর্ধশতাধিক

বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ চলছে। এতে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।  

এ রিপোর্ট লেখার সময় শনিবার রাত ৮টার পরও সংঘর্ষ চলছিল। উভয়পক্ষের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।শিক্ষার্থীরা বিনোদপুর পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দিয়েছেন।

আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।তাৎক্ষণিকভাবে আহত শিক্ষার্থীদের নাম জানা যায়নি। 

ঘটনাস্থল থেকে আমাদের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লাবু হক জানান, শনিবার রাবির একজন শিক্ষার্থী বাসে করে বগুড়া থেকে নিজের ক্যাম্পাসে ফিরছিলেন। এসময় সিটে বসাকে কেন্দ্র করে বাসের কন্ডাক্টরের সঙ্গে তার তর্ক হয়। বাসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে আসলে ওই ছাত্রের সঙ্গে কন্ডাক্টর আবার তর্কে জড়ান। 

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ করেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি এসে ছাত্রদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালে উভয়পক্ষে সংষর্ষ শুরু হয়। স্থানীয়রা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবোরধ করে রেখেছেন। স্থানীয়দের হামলায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।সংঘর্ষের এক পর্যায়ে ছাত্ররা বিনোদপুর পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দিয়েছেন।  

স্থানীয়দের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আল জাবের আহমেদ যুগান্তরকে বলেন, বাসের কন্ডাক্টর ও স্থানীয়দের হামলা থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে রক্ষা করতে ঘটনাস্থলে যাই। এ সময় তারা আমাদের ওপর হামলা করে। এতে আমাদের অর্ধশতাধিক ছাত্র আহত হয়েছেন। আমরা সবাই হাসপাতালে এসেছি চিকিৎসা নিতে।

রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আইনশৃঙ্খলা বাহিনীও কাজ করছে।

শেয়ার করুন