২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৩৮:২৮ পূর্বাহ্ন
ওয়ানডেতে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন শান্ত
  • আপডেট করা হয়েছে : ১৪-০৫-২০২৩
ওয়ানডেতে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন শান্ত

অবশেষে ২৩তম ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। এর আগে আন্তর্জাতিক ক্যারিয়ারে ২২টি ওয়ানডে ম্যাচ খেললেও টপ অর্ডার ব্যাটার এতদিন সেঞ্চুরির করতে পারেননি। তবে শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এসে দারুণ এক শতক তুলে নিলেন বাঁহাতি এই ব্যাটার। 

অবশ্য যে অবস্থায় ব্যাট হাতে ক্রিজে এসেছিলেন শান্ত, দলের জয়ের জন্য তখন ছিল পাহাড়সম রানের চাপ। কেননা এই ম্যাচে আইরিশরা সংগ্রহ করেছে ৩১৯ রান। তামিম ইকবালের বিদায়ের পর লিটন দাসকে নিয়ে ভালোই এগোতে থাকেন শান্ত। তবে লিটন যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হন শান্তকে। ব্যক্তিগত ২১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার লিটন। 

২ উইকেট হারানোর পর সেই চাপ থেকে আশা দেখাতে থাকেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। তবে ব্যক্তিগত ২৬ রানে ফিরে যান সাকিবও। অথচ এর আগের ওভারেই তিনি অ্যান্ড্রু ম্যাকব্রাইনের ওপর চড়াও হয়েছিলেন। টানা তিনটি চার মেরে ভিন্ন কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন সাকিব। সাকিব ফেরার পর ৪৯ বলে অর্ধ-শতক তুলে নেন শান্ত।

৩ উইকেট হারানোর পর নতুন ক্রিজে আসা ব্যাটার তাওহীদ হৃদয়কে নিয়ে এগোতে থাকেন শান্ত। তবে শান্তকে এক প্রান্তে রেখে হৃদয় খেলতে থাকে চোখ ধাঁধানো শট। ডানহাতি এই ব্যাটারের শট যেন হৃদয় জুড়ানোর মতই। এরপর হৃদয়ও তুলে নেন ৪৯ বলে অর্ধ-শতক।

অন্য প্রান্তে শান্ত তুলে নেন ৮৩ বলে প্রথম শতক। বাংলাদেশ দলের জয়ের জন্য এখনো প্রয়োজন  ৯১ রান ৭১ বলে, হাতে রয়েছে ৭ উইকেট। ক্রিজে হৃদয় ৬৭ রানে এবং শান্ত রয়েছেন ১০১ রানে অপরাজিত।

শেয়ার করুন