২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪৯:৩২ পূর্বাহ্ন
করোনায় মৃত্যু নেই, নতুন শনাক্ত ৩০
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
করোনায় মৃত্যু নেই, নতুন শনাক্ত ৩০

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে আরও ৩০ জন শনাক্ত হয়েছেন। তারা সবাই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এ নিয়ে রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৬৫৭ জনে। তবে এই সময়ে ভাইরাসটিতে কারো মৃত্যু হয়নি।ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই অপরিবর্তিত রয়েছে। 

রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৭ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ৮৭৮ জন। 

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। 

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় গত বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। 

২০২১ সালের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এরপর বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। 

এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

গত ২০ এপ্রিল করোনায় মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।  এর পর টানা ৩০ দিন করোনায় মৃত্যুশূণ্য দিন পার করে বাংলাদেশ। 


বাংলাদেশি অভিনেত্রী মিথিলাকে নিয়ে চর্চার কোনো কমতি নেই। ভারতীয় সংবাদমাধ্যমে এই অভিনেত্রীর নতুন প্রেমের খবর শোনা যায়। প্রেমের গুঞ্জনে এবার তাঁর নাম জড়িয়েছে ভারতীয় পরিচালক দেবালয় ভট্টাচার্যের সঙ্গে। শোনা যাচ্ছে, একসঙ্গে কাজ করতে গিয়েই পরিচালক দেবালয়ের সঙ্গে মিথিলার প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে। কলকাতার বিভিন্ন সংবাদমাধ্যমেও এ ধরনের খবর প্রকাশিত হয়েছে।

ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট ২’ দিয়ে কলকাতার ওটিটি প্ল্যাটফর্মে আত্মপ্রকাশ করেছেন মিথিলা। সেখানে তাঁকে অভিনেতা সৌরভ দাসের সঙ্গে দেখা গেছে। হইচই-তে মুক্তি পাওয়া এই ওয়েব সিরিজের পরিচালক দেবালয় ভট্টাচার্য। মুক্তির পরই তাঁদের প্রেমের গুঞ্জন সামনে আসে। শুধু কি তা–ই, শোনা যাচ্ছে, এই প্রেমের গুঞ্জনে ঘর ভাঙছে দেবালয়ের।

প্রেমের সম্পর্কের প্রসঙ্গে মিথিলা কিছুই না বললেও কথা বলেছেন নির্মাতা দেবালয়। ভারতীয় সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘সম্পর্ক যাঁর যাঁর ব্যক্তিগত ব্যাপার। এটা নিয়ে অন্যদের মাতামাতি করা উচিত নয়। কারোর সঙ্গে যদি কারও কিছু থাকে, তাহলে সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার। তা নিয়ে চর্চা হবে কেন? আমি তো বুঝতেই পারছি না। আমার আর মিথিলার বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠেছে “মন্টু পাইলট ২”-এর শুটিং সেটে। আমরা যে ধরনের মানুষ, আমার বা মিথিলার এই সব কথায় কিছু যায় আসে না।’

প্রেমের গুঞ্জনে ঘর ভাঙছে দেবালয়ের—এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি আমার বউ, বাচ্চাকে নিয়ে বেড়াতে এসেছি। ব্যক্তিগত জীবনে আমি খুবই খুশি। বিষয়টা এবার সত্যিই হাস্যকর জায়গায় চলে গেছে।’ নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে কথা হয়েছে জানিয়ে দেবালয় বলেন, ‘আমার সঙ্গে সৃজিতের কথা হয়েছে। সৃজিতও বিষয়টা শুনেছেন। আমরা মজা করে ছবিও তুলেছি।’ তবে বিষয়টি নিয়ে এখনো মুখ খোলেননি সৃজিত বা মিথিলার কেউই।

ভালোবেসে গায়ক ও অভিনেতা তাহসানের সঙ্গে দীর্ঘ ১১ বছর সংসার করেছিলেন মিথিলা। তাঁদের একমাত্র সন্তান মেয়ে আইরা। ২০১৭ সালে তাঁরা পারস্পরিক বোঝাপড়ায় বিবাহবিচ্ছেদ করেন। এরপর ২০১৯ সালের ৬ ডিসেম্বর মিথিলা বিয়ে করেন কলকাতার পরিচালক সৃজিতকে। দুজনেরই এটি ছিল দ্বিতীয় বিয়ে।

শেয়ার করুন