০১ মে ২০২৪, বুধবার, ০৯:৩৪:৪২ অপরাহ্ন
বেরসিক বৃষ্টির দিনে শীর্ষে সাকিবদের টাইগার্স
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২৩
বেরসিক বৃষ্টির দিনে শীর্ষে সাকিবদের টাইগার্স

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সময়টা ভালো যাচ্ছে মন্ট্রিয়ল টাইগার্সের। টরন্টো ন্যাশনালসকে গতকাল ২৩ রানে হারিয়েছে মন্ট্রিয়ল। দুর্দান্ত এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে মন্ট্রিয়ল। 


অন্টারিওর ব্রাম্পটন সিএএ সেন্টারে নিয়ম করে গতকালও এসেছিল বৃষ্টি। বৃষ্টির বাগড়ায় বাতিল হয়ে গেছে দিনের প্রথম ম্যাচ। এই ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ব্রাম্পটন উলভস ও মিসিসাউগা প্যানথার্সের। খেলা হওয়ার কিঞ্চিৎ সম্ভাবনা থাকলেও আউটফিল্ড ভেজা থাকায় একটা বলও মাঠে গড়ায়নি। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় মন্ট্রিয়ল টাইগার্স ও টরন্টো ন্যাশনালস। এ ম্যাচেও হানা দেয় বেরসিক বৃষ্টি। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৬ ওভারে। এই ম্যাচে মন্ট্রিয়ল টাইগার্সের একাদশে ছিলেন না সাকিব আল হাসান। টস হেরে প্রথমে ব্যাটিং পেয়ে আক্রমণাত্মক ব্যাটিং করেন টাইগার্সের দুই ওপেনার ক্রিস লিন ও মুহাম্মদ ওয়াসিম। ২৬ বলে ৬৩ রানের জুটি গড়েন লিন ও ওয়াসিম। ওয়াসিমকে ফিরিয়ে জুটি ভাঙেন ফাহিম আশরাফ। ৬ ওভারে ২ উইকেটে ৭৭ রান করে মন্ট্রিয়ল। ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেন টাইগার্স অধিনায়ক লিন। এরপর রান তাড়া করতে নেমে ৬ ওভারে ২ উইকেটে আটকে যায় টরন্টো। মন্ট্রিয়লের ২৩ রানের জয়ে ম্যাচসেরা হয়েছেন লিন। অস্ট্রেলিয়ার এই ব্যাটার ১৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন। 


ব্রাম্পটন উলভসকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে মন্ট্রিয়ল। টাইগার্সের পয়েন্ট এখন ৯। ৬ ম্যাচে ৪টি জিতেছে, হেরেছে ১ ম্যাচ ও বৃষ্টিতে ১ ম্যাচ পরিত্যক্ত হয়েছে। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উলভস। পয়েন্ট তালিকার সেরা চার দল খেলবে দ্বিতীয় রাউন্ডে। 


গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দুর্দান্ত খেলছেন সাকিব। মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে ৪ ম্যাচে ২৫.৫০ গড় ও ১৫৪.৫৪ স্ট্রাইক রেটে করেছেন ১০২ রান। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় আছেন ৭ নম্বরে। বোলিংয়ে ৭ ইকোনমিতে ৫ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। 


২০২৩ গ্লোবাল টি-টোয়েন্টি লিগের পয়েন্ট টেবিল: 

মন্ট্রিয়ল টাইগার্স: ৯ পয়েন্ট

ব্রাম্পটন উলভস: ৮ পয়েন্ট 

সারে জাগুয়ার্স: ৬ পয়েন্ট 

টরন্টো ন্যাশনালস: ৫ পয়েন্ট

ভ্যাঙ্কুভার নাইটস: ৫ পয়েন্ট

মিসিসাউগা প্যানথার্স: ০ পয়েন্ট


শেয়ার করুন