২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৩:৩৪ অপরাহ্ন
বিদেশি নির্বাচন পর্যবেক্ষকদের জন্য বিশেষ সেল করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৩
বিদেশি নির্বাচন পর্যবেক্ষকদের জন্য বিশেষ সেল করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের জন্য বিশেষ সেল গঠন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৭ আগস্ট) মন্ত্রণালয়ের মুখপাত্র নিয়মিত সাপ্তাহিক ব্রিফিংয়ে এ তথ্য জানান। 


পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীনা জানান, নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের সুবিধার্থে একটি বিশেষ সেল মন্ত্রণালয়ে গঠন করা হয়েছে। তিনি বলেন, ‘কেউ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী হলে এই সেলের সঙ্গে যোগাযোগ করতে হবে। তবে এ ক্ষেত্রে দেশের নিজস্ব আইন ও নির্বাচন কমিশনের নিয়মগুলো অনুসরণ করতে হবে।’ তবে এ পর্যন্ত কোনো সংস্থা ও ব্যক্তি নির্বাচন পর্যবেক্ষক হওয়ার আগ্রহ প্রকাশ করেনি বলেও জানান সেহেলী সাবরীনা। 


মুখপাত্র বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশ ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে যথাযথ পদক্ষেপ নিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বিদেশে বাংলাদেশ মিশনগুলোকে নির্দেশ দিয়েছেন। 


মুখপাত্র সেহেলী বলেন, ‘পররাষ্ট্র মন্ত্রণালয় দীর্ঘদিন ধরে অপপ্রচার রোধে কাজ করছে। মিশনগুলোকে আরও সক্রিয়ভাবে কাজ করতে বলা হয়েছে। কারণ নির্বাচনের আগে আরও প্রচারণা হতে পারে।’ 


আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে এই নির্বাচন হওয়ার কথা রয়েছে। 


অপপ্রচার প্রতিরোধে তথ্য, আইন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সমন্বয়ে একটি কমিটি কাজ করছে বলে জানান সেহেলী সাবরীনা।


শেয়ার করুন