৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:১৩:৫২ অপরাহ্ন
বঙ্গবন্ধু ও সাঈদীর জানাজার তুলনা করা ছবি শেয়ার করায় রুয়েট কর্মকর্তা বরখাস্ত
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৩
বঙ্গবন্ধু ও সাঈদীর জানাজার তুলনা করা ছবি শেয়ার করায় রুয়েট কর্মকর্তা বরখাস্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় মানুষের উপস্থিতি তুলনা করে ছবি ফেসবুকে শেয়ার করায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই কর্মকর্তার নাম মো. মিলনুর রশিদ। তিনি রুয়েটের যন্ত্রকৌশল বিভাগের জ্যেষ্ঠ কারিগরি কর্মকর্তা।


সাঈদীর মৃত্যুর পর মিলনুর রশিদ তাঁর জানাজার ছবি নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেন। এই ছবির সঙ্গে জাতির পিতার ওপর নির্মিত একটি চলচ্চিত্র থেকে তাঁর জানাজায় মানুষের উপস্থিতির একটি ছবিও জুড়ে দেন। দুই ছবিতে জানাজায় অংশগ্রহণকারী মানুষের সংখ্যা তুলনা করা হয়। মিলনুর রশিদ এই কোলাজ ছবি প্রকাশ করেন।


এ নিয়ে দেখা দেয় সমালোচনা। গতকাল সোমবার বিষয়টি নজরে আসার পর বিক্ষোভও করে রুয়েট ছাত্রলীগ। এর পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে সুপারিশসহ উপাচার্য বরাবর প্রতিবেদন জমা দিতে বলা হয়। পাশাপাশি স্পর্শকাতর বিষয় সামাজিক মাধ্যমে শেয়ারের ক্ষেত্রে সতর্ক থাকার জন্য রুয়েটের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জন্য সতর্কতা জারি করা হয়।


আজ মঙ্গলবার সন্ধ্যায় রুয়েটের জনসংযোগ দপ্তরের উপপরিচালক গোলাম মুরতুজা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, স্পর্শকাতর বিষয় শেয়ার করায় উদ্ভূত পরিস্থিতির কারণে এবং তদন্ত কমিটির তদন্তের স্বার্থে মিলনুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন স্বাক্ষরিত এক আদেশে মিলনুর রশিদকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।


সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়ে কথা বলতে মিলনুর রশিদের মোবাইলে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। তাই তাঁর বক্তব্য পাওয়া যায়নি।


শেয়ার করুন