১৮ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ০৫:০৪:০৬ অপরাহ্ন
সেই নূপুর শর্মাকে তলব করল পুলিশ
  • আপডেট করা হয়েছে : ৬-০৬-২০২২
সেই নূপুর শর্মাকে তলব করল পুলিশ

মহানবি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর বক্তব্যের জেরে বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নূপুর শর্মাকে তলব করেছে মুম্বাই পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

হিন্দুস্তান টাইমস জানায়, ২৫ জুন সকাল ১১টায় মুম্বই পুলিশের কাছে নূপুর শর্মাকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুরকে নোটিশ জারি করা হয়েছে।

ইতোমধ্যেই নুপূর শর্মার বিরুদ্ধে ভারতের বিভিন্ন জায়গায় থানায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। দিল্লি পুলিশও নূপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তবে এখনও তাকে গ্রেফতার করা হয়নি।

এদিকে, বিতর্কিত ওই মন্তব্যের বিরুদ্ধে ভারতের পশ্চিমবঙ্গসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ চলছে।

অন্যদিকে, বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

পাশাপাশি পিস পার্টির প্রধান মুখপাত্র শাদাব চৌহান, সাংবাদিক সাবা নাকভি, হিন্দু মহাসভার অফিসকর্মী পূজা শকুন পান্ডে, রাজস্থানের মাওলানা মুফতি নাদিম, আবদুর রহমান, অনিল কুমার মীনা, গুলজার আনসারি, অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুলের (এআইএমএম) প্রধান আসাদুদ্দিন ওয়াসির নামও নথিভুক্ত করা হয়েছে। ঘৃণামূলক বক্তৃতা, উসকানি, শান্তি-সম্প্রীতি বিঘ্নিত করে এমন পরিস্থিতি তৈরির অভিযোগে তাদের বিরুদ্ধে পুলিশ দুটি মামলা করেছে বলে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্র জানিয়েছেন, পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে। দ্বিতীয় এফআইআরে নাম রয়েছে নবীন, শাবাসহ আটজনের।
দলটির পক্ষ থেকে এরই মধ্যেই জানানো হয়েছে, ভারত বহু ধর্মমত ও সম্প্রদায়ের প্রতি শ্রদ্ধাশীল।

শেয়ার করুন