০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫৫:১৬ পূর্বাহ্ন
রাজশাহীতে বৃষ্টির পানিতে ভেসে যাওয়া জেলের লাশ উদ্ধার
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২৩
রাজশাহীতে বৃষ্টির পানিতে ভেসে যাওয়া জেলের লাশ উদ্ধার

রাজশাহীর গোদাগাড়ী উপজেলকয় বৃষ্টির পানির স্রোতে ভেসে যাওয়া এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মোকসেদ আলী (৫৫)। গত বৃহস্পতিবার গোদাগাড়ীর কমলাপুর বিলে বৃষ্টির সময় পুকুরের মাছ ভেসে যাওয়া আটকাতে গিয়ে পানির তোড়ে নিখোঁজ হয়েছিলেন তিনি। শনিবার সকালে ওই বিল থেকেই তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। মোকসেদ আলী জেলার দুর্গাপুর উপজেলার ঝালুকা গ্রামের বাসিন্দা ছিলেন।


তিনি ওই গ্রামের মাইনুল ইসলামের পুকুরে মাছ রক্ষা করতে পুকুরের চার পাশ জাল দিয়ে ঘিরতে গিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার সারাদিনের বৃষ্টিতে গোদাগাড়ীর বিল পাতিকোলা ও কমলাপুর বিলের শত শত পুকুর ভেসে যেতে থাকে। মাছচাষী মাইনুলের পুকুর রক্ষার জন্য বৃহস্পতিবার ২৫ জন শ্রমিক দুর্গাপুর থেকে কমলাপুর বিলে গিয়েছিলেন। তারা মালিকের অপেক্ষাকৃত নিচু পুকুরগুলো থেকে ওপরের পুকুরে মাছ তুলে আনছিলেন।


এ সময় উপজেলার চারটি ইউনিয়নের বৃষ্টির পানি প্রবল বেগে কমলাপুর বিলে নামতে থাকে। পুকুরের মাছ ধরার কাজে নিয়োজিত ২৫ জন শ্রমিক এই স্রোতে ভেসে যান। এ সময় স্থানীয়রা পুলিশের জরুরি সেবার ৯৯৯-এ ফোন করেন। পরে পুলিশ এসে স্থানীয় লোকজনের সহযোগিতায় ২৫ জন শ্রমিকের মধ্যে ২৪ জনকে উদ্ধার করে। নিখোঁজ ছিলেন মোকসেদ আলী। স্থানীয়রা জানিয়েছেন, কমলাপুর বিলে দুই থেকে আড়াই হাজার বিঘা জমিতে পুকুর ছিল। ভারী বর্ষণে সব পুকুর ভেসে গেছে। এই মাছ সারা বিলে ছড়িয়ে পড়েছে।


গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, মোকসেদ আলীর লাশ উদ্ধার করতে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের লোকজনও এসেছেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে একটি অপমৃত্যুর মামলা করে ময়নাতদন্ত ছাড়াই লাশ স্বজনদের দেওয়ার প্রস্তুতি চলছে।


শেয়ার করুন