২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫৫:৪৫ পূর্বাহ্ন
নভেম্বরে আসছে ‘আজব ছেলে’
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
নভেম্বরে আসছে ‘আজব ছেলে’

ঢাকাই সিনেমার জনপ্রিয় দুটি শিশুতোষ সিনেমা ‘দীপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’। এখনো সিনেমা দুটি দর্শকের মনে দাগ কেটে আছে। দুটি সিনেমাই নির্মিত হয়েছিল দেশের জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে। এ ছাড়া এ বছর মুক্তি পেয়েছে তাঁর ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস নিয়ে নির্মিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।


এবার বড় পর্দায় আসছে মুহম্মদ জাফর ইকবালের ছোটগল্প ‘আজব ছেলে’ অবলম্বনে নির্মিত সিনেমা। বানিয়েছেন মানিক মানবিক। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটির প্রাথমিক নাম ছিল ‘অদ্ভুত ছেলে’। পরে মূল গল্পের নাম অনুসারে নাম বদলে রাখা হয়েছে ‘আজব ছেলে’। আগামী ১৭ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। 


শিশুতোষ এ সিনেমার নামভূমিকায় অভিনয় করেছেন রিদওয়ান সিদ্দিকী। অন্যান্য চরিত্রে আছেন তৌকীর আহমেদ, সাজু খাদেম, তাহমিনা অথৈ প্রমুখ। নির্মাতা মানিক মানবিক বলেন, ‘সিনেমার পুরো টিমের সবাই হৃদয় দিয়ে কাজটি করেছেন। গত বছর সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছি। এরপর মুক্তি নিয়ে নানা পরিকল্পনা সাজাই। সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ হয়েছে ১৭ নভেম্বর। আশা করছি, দর্শকদের একটি মানবিক গল্প উপহার দিতে পারব।’


সিনেমার গল্প প্রসঙ্গে জানতে চাইলে নির্মাতা বলেন, ‘মুক্তির আগে গল্প নিয়ে কথা বলতে চাই না। যেহেতু এটি জাফর ইকবালের গল্প থেকে নেওয়া, সিনেমায় তাই মূল গল্প ঠিকই থাকছে।’ আজব ছেলে সিনেমার  অভিনেত্রী তাহমিনা অথৈ বলেন, ‘এতে আমার চরিত্রের নাম মলি, বেশ বিচক্ষণ ও বুদ্ধিমতী মেয়ে। চেষ্টা করেছি, বাস্তবতার মিশেলে চরিত্রটিকে ফুটিয়ে তুলতে। সহশিল্পী হিসেবে তৌকীর ভাইকে পেয়েছি। তাঁর সঙ্গে কাজ করে অনেক কিছু শিখলাম, যা ভবিষ্যতে আমার অভিনয়কে সমৃদ্ধ করবে।’


পরিচালনার পাশাপাশি আজব ছেলের চিত্রনাট্যও লিখেছেন মানিক মানবিক। সংগীত পরিচালনায় সানী জোবায়ের। মুক্তি উপলক্ষে প্রকাশ করা হয়েছে ‘ফুল ফুটেছে’ গানের টিজার। গানে কণ্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা গোপ। নির্মাতা জানান, সিনেমা মুক্তি উপলক্ষে আগামী ৭ নভেম্বর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে সিনেমাটি নিয়ে কথা বলবেন কলাকুশলীরা। পর্যায়ক্রমে প্রকাশ করা হবে টিজার, ট্রেলার ও গান।


শেয়ার করুন