২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:২৩:১৮ অপরাহ্ন
বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়।


গত সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন। দলটির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা অন্য বিরোধী দলগুলোও এ কর্মসূচি পালন করবে।


অবরোধ কর্মসূচি সফল করতে বিএনপি ও সমমনা দলগুলোর নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করুন, মহাসড়ক অবরোধ করুন এবং শান্তিপূর্ণ থাকুন। কিন্তু তারা (সরকার) আমাদের বিরুদ্ধে নাশকতার বিভিন্ন মহাপরিকল্পনা করছে। আমরা রাজপথে থাকব এবং সরকারের অশুভ চক্রান্ত প্রতিহত করব।’


গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে মাঝ পথেই পণ্ড হয় যায় বিএনপির সমাবেশ। সমাবেশ বানচালের প্রতিবাদে পরের দিন সারা দেশে সকাল-সন্ধ্যা বিএনপি হরতাল পালন করে। এক দিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দেওয়া হয়।


এরপর রবিবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে ২ দিনসর্বাত্মক অবরোধ কর্মসূচি অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি ও সমমান বিরোধী দলগুলো।


শেয়ার করুন