২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩০:২৭ অপরাহ্ন
গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে রোনালদো যেভাবে ‘অবাক’ করলেন
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২৩
গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে রোনালদো যেভাবে ‘অবাক’ করলেন

নতুন মৌসুমে আল নাসরকে হারানো বেশ কঠিন কাজ হয়ে পড়েছে। সৌদি প্রো লিগ, এএফসি চ্যাম্পিয়নস লিগ-টুর্নামেন্ট যা-ই হোক, তাদের ম্যাচের ফল জয় ও ড্রয়ের মধ্যেই থাকছে। টুর্নামেন্টের পয়েন্ট তালিকার শীর্ষ দুইয়ের মধ্যেই থাকছে আল নাসর। দল যেমন দারুণ ছন্দে রয়েছে, তেমনি চমকও দেখিয়ে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। 


আল আওয়াল পার্কে এএফসি চ্যাম্পিয়নস লিগে ‘ই’ গ্রুপের ম্যাচে গতরাতে মুখোমুখি হয় আল নাসর ও পারসেপোলিস। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল আল নাসরের। ২ মিনিটে রোনালদোকে ডি বক্সের মধ্যে চ্যালেঞ্জ করেন পারসোপোলিস ডিফেন্ডার। পর্তুগিজ ফরোয়ার্ড পড়ে গেলে রেফারি খেলা থামিয়ে দেন। পেনাল্টি দেওয়া হবে কি হবে না, তা নিয়েই হয়তো রেফারির সঙ্গে পারসেপোলিস খেলোয়াড়দের কথাবার্তা হচ্ছিল। তখন পেনাল্টি না দেওয়ার কথাই যেন রেফারিকে বলছিলেন রোনালদো। এরপর ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) দেখে সিদ্ধান্ত নেওয়া হয়, আল নাসরকে পেনাল্টি দেওয়া হবে না। শেষ পর্যন্ত এই ম্যাচ গোলশূন্য ড্র হওয়ায় ‘ই’ গ্রুপের শীর্ষে থাকা নিশ্চিত হয়েছে আল নাসরের। ৫ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১৩। গ্রুপের বাকি তিন দল পারসেপোলিস, আল দুহাইল, ইসতিকলল-তাদের পয়েন্ট ৮,৪ ও ২। তারা সবাই ৪টি করে ম্যাচ খেলেছে। 


আল নাসর-পারসেপোলিস লড়াই গতকাল হয়েছে সমানে সমানে। এই ম্যাচে ৫১ শতাংশ বল দখলে রেখেছিল আল নাসর ও প্রতিপক্ষের লক্ষ্য বরাবর তাদের শট ছিল ১ টি। অন্যদিকে ৪৯ শতাংশ বল দখলে রেখে পারসোপোলিস প্রতিপক্ষের লক্ষ্য বরাবর করেছে ৪টি শট। এই ম্যাচে জেতার সম্ভাবনাও তৈরি করেছিল আল নাসর। ১৫ মিনিটে সৌদি ক্লাবটির ডিফেন্ডার হেডে গোল দেওয়ার চেষ্টা করলে প্রতিহত করেছেন আলিরেজা বেইরানভান্দ। ম্যাচের ১৭ মিনিটে ডিফেন্ডার আলি লাজামি লাল কার্ড দেখলে আল নাসর ১০ জনের দল হয়ে যায়।


শেয়ার করুন