০৩ মে ২০২৪, শুক্রবার, ০২:০৮:১৩ পূর্বাহ্ন
রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে বোমা হামলা
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২৩
রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে বোমা হামলা

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (বাঘা-চারঘাট) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আলহাজ¦ রায়হানুল হক রায়হানের বাড়িতে বোমা হামলা হয়েছে। রোববার রাত সাড়ে সাতটার দিকে বিকট শব্দে একটি হাত বোমার বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও আশে পাশের মানুষের মাঝে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।


সাবেক এমপি রয়হানুল হকের দাবি এটি পরিকল্পিত বোমা হামলা। আমাকে ভোটের মাঠে ভয় দেখাতে প্রতিপক্ষ এ বোমা হামলা চালিয়েছে। আশা করছি, পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িতকে খুঁজে বের করে আইনের আওতাই আনবে।


পুলিশ ও এলাকাবাসী জানায়, রোববার রাাত সাড়ে সাতটার দিকে হঠাত করে স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক রায়হানের বাড়িতে একটি বোমার বস্ফোরণ ঘটে। এতে আশে পাশের মানুষের মাঝে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। পরে সংবাদ পেয়ে চারঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রনব কুমার ও চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমানসহ একদল পুলিশ ঘটনাস্থলে যান। পুলিশ সেখান থেকে বোমার আলাতম সংগ্রহ করে।


রায়হানুল হক বলেন, আমাকে ভোটের মাঠে ভয় দেখাতে এমন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তবে আমি জনগনের জন্য রাজনীতি করি। বোমা হামলা করে আমাকে দমিয়ে রাখা যাবে না। ভোটের মাঠে আছি এবং থাকবো।


চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান বলেন, আমার বোমার আলামত সংগ্রহ করেছি। এ ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দোষিকে খুজে বের করে শাস্তির মুখোমুখি করা হবে। এ জন্য পুলিশ তদন্ত শুরু করেছে বলেও জানান পুলিশের একই কর্মকর্তা।


রাজশাহী-৬ আসনে নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিরেন। যাচাই বাছাই শেষে সাতজন প্রার্থী টিকেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের টিকিটে প্রার্থী হয়েছেন তিনবারের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি রায়হানুল হক রায়হান।

শেয়ার করুন