২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫৮:১০ পূর্বাহ্ন
ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত
  • আপডেট করা হয়েছে : ১৯-১২-২০২৩
ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ শুরু হয়েছে।


মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। অঞ্চলভেদে বিভিন্ন স্থানে এ কর্মসূচি চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।


এ সংক্রান্ত চিঠি নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমকে সোমবারই পাঠানো হয়।


চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রীয় পর্যায়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে সব ধরনের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।


১৯ ডিসেম্বর থেকে মাঠ পর্যায়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ শুরু হবে।


প্রশিক্ষণ শুরুর বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক এসএম আসাদুজ্জামান জানান, প্রশিক্ষণ আজ শুরু হয়েছে। অঞ্চলভেদে একেকদিন একেক এলাকায় প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।


তিনি বলেন, ধাপে ধাপে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রিজাইডিং অফিসার চার লাখ ছয় হাজার ৩৬৪ জন, সহকারী প্রিজাইডিং অফিসার দুই লাখ ৮৭ হাজার ৭২২ জন এবং পোলিং অফিসার পাঁচ লাখ ৭৫ হাজার ৪৪৩ জনসহ মোট ৯ লাখ ৯ হাজার ৫২৯ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।


৪২ হাজার ১৪৯টি ভোটকেন্দ্র ধরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে, এতে ভোটকক্ষ ধরা হয়েছে দুই লাখ ৬১ হাজার ৫৬৫টি।

শেয়ার করুন