০৪ জুলাই ২০২২, সোমবার, ৬:১৮:১৮ পূর্বাহ্ন
ভারতের বিপক্ষে খেলবেন বুমরা-পন্ত-পুজারা
  • আপডেট করা হয়েছে : ২৩-০৬-২০২২
ভারতের বিপক্ষে খেলবেন বুমরা-পন্ত-পুজারা

ভারত দলের বিপক্ষে খেলবেন ভারতীয় ৪ ক্রিকেটার! নিজ দেশের দলের বিপক্ষে খেলবেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত, ব্যাটার চেতেশ্বর পুজারা এবং দুই অন্যতম পেসার জাসপ্রিত বুমরাহ ও প্রাসিধ কৃষ্ণা। 

অবিশ্বাস্য হলেও এমনটাই সত্যি হচ্ছে ইংল্যান্ডে।  অবশ্য ঘটনাটি যে আন্তর্জাতিক কোনো ম্যাচে ঘটছে না - তা বোঝাই যাচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার আগে আজ গা গরমের প্রস্তুতি ম্যাচে লেস্টারশায়ারের মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেট দল। এই ম্যাচে ভারতের বিপক্ষে খেলবেন এই চার ভারতীয় তারকা। তারা কাউন্টি দলের অধিনায়ক স্যাম ইভান্সের অধীনে ভারতের বিপক্ষে খেলবেন।

দলের সব খেলোয়াড়কে প্রস্তুতির সুযোগ করে দিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বৃহস্পতিবার বিকেল চারটায় শুরু হবে চারদিনের এই প্রস্তুতি ম্যাচ। 

চার ক্রিকেটার বাদে স্কোয়াডের বাকি ১১ জন পূর্ণাঙ্গ একাদশ হিসেবেই খেলবেন ম্যাচটি। ভারত দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তবে তবে চোটের কারণে সফর থেকে ছিটকে যাওয়া কেএল রাহুলের বদলে সহঅধিনায়ক কে হবেন তা জানা যায়নি। বিসিসিআই এখনও নাম ঘোষণা করেনি সহঅধিনায়কের।

এদিকে সদ্য করোনামুক্ত হওয়া বিরাট কোহলির এ ম্যাচে না খেলানোর কথাই জানা যাচ্ছিল। কারণ করোনা থেকে সেরে ওঠার পর ক্রিকেটারদের বেশি পরিশ্রম করানোর পক্ষপাতী নয় ভারতীয় বোর্ড। 


তবে হয়তো সেই সিদ্ধান্ত বদলে তাকে ম্যাচে দেখা যেতে পারে।  কারণ ম্যাচের আগে কোহলিকে অনুশীলন করতে দেখা গেছে।

আগামী ১ জুলাই মাঠে গড়াবে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের বাকি থাকা টেস্টটি। গতবছর হওয়া সিরিজের চার ম্যাচের দুইটি জিতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

ভারত স্কোয়াড: 

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, কেএস ভারত (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

লেস্টারশায়ার স্কোয়াড: 

স্যাম ইভান্স (অধিনায়ক), রেহান আহমেদ, স্যাম বেটস (উইকেটরক্ষক), ন্যাট বোলি, উইল ডেভিস, জো এভিসন, লুইস কিম্বা, আবি সাকান্দে, রোমান ওয়াকার, চেতেশ্বর পুজারা, রিশাভ পান্ত, জাসপ্রিত বুমরাহ ও প্রাসিধ কৃষ্ণা।

শেয়ার করুন