২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৬:০২ অপরাহ্ন
রাণীনগরে পুকুর খননে প্রশাসনের হানা, জেল-জরিমানা
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২৪
রাণীনগরে পুকুর খননে প্রশাসনের হানা, জেল-জরিমানা


নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন ও ট্রাক্টর দিয়ে মাটি বহনে সড়কের বেহাল দশা করায় দুইজনকে এক মাস করে জেল ও ভেকু ব্যবসায়ীসহ পাঁচজনকে ৬০ হাজার জরিমানা করা হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এ জরিমানা ও কারাদণ্ডের আদেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাণীনগরের ইউএনও উম্মে তাবাসসুম।


ইউএনও উম্মে তাবাসসুম জানান, রাতের অন্ধকারে উপজেলার মিরাট ১নম্বর সুইচগেট এলাকায় ও নিজামপুর এলাকায় ভেকু ব্যবসায়ীরা অনুমতি না নিয়ে অবৈধভাবে পুকুর খনন করছিল। আর পুকুরের মাটি ট্রাক ও ট্রাক্টর যোগে সড়ক দিয়ে বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছিলেন। এতে ট্রাক ও ট্রাক্টর থেকে সড়কে মাটি পড়ে সড়কের বেহাল দশা হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে সুইচগেট ও নগরব্রিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করি। অভিযানে ট্রাক চালক মুসা ও ট্রাক্টরের হেলপার মুন্নাকে আটক করা হয়। এ সময় ওই দুইজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


তিনি আরও জানান, শনিবার সকালে উপজেলার পলী বাহাদুরপুর গ্রামে ভেকু ব্যবসায়ী পুকুর খনন করে পুকুরের মাটি ট্রাক্টর যোগে ইটভাটায় নিয়ে যাচ্ছিল। এতে সড়কে মাটি পড়ে সড়কের ক্ষতি হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ভেকু ব্যবসায়ী আলমগীরকে ২৫ হাজার টাকা, ঈদুলকে ২০ হাজার টাকা ও ট্রাক্টর চালক আশিদুল, আশরাফুল ও রনিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করুন