১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:২৫:০১ পূর্বাহ্ন
কমলাকে ইহুদিবিদ্বেষী আখ্যা ট্রাম্পের
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২৪
কমলাকে ইহুদিবিদ্বেষী আখ্যা ট্রাম্পের

কমলাকে ইহুদিবিদ্বেষী বলে কটাক্ষ করলেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শুক্রবার দক্ষিণ ফ্লোরিডায় আয়োজিত ধর্মীয় এক বৈঠকে ট্রাম্প বলেন, কমলা ইহুদিদের পছন্দ করেন না। তিনি ইসরাইলকে পছন্দ করেন না। এটি এমনই হয় এবং সবসময় এমনই হবে। তার পরিবর্তন হবে না। ট্রাম্প আরও বলেছেন, কমলা নবজাতকদের হত্যার অনুমোদন দেওয়ার পরিকল্পনা করছেন। এএফপি। 

জো বাইডেন নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর ডেমোক্রেটিক পার্টি থেকে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে সামনে চলে আসেন কমলা। 

বাইডেন নিজেও সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার সময় তার দলের সম্ভাব্য প্রার্থী হিসাবে কমলার প্রতি তার সমর্থন জানিয়েছেন। গত কয়েক দিনে জনমত জরিপগুলোয় ট্রাম্পকে টক্কর দিচ্ছেন কমলা। এমনকি কিছু কিছু ক্ষেত্রে ট্রাম্পের চেয়ে এগিয়েও গেছেন তিনি। দক্ষিণ ফ্লোরিডায় শুক্রবারের ওই সমাবেশে দেওয়া বক্তব্যে ট্রাম্প বেশির ভাগ সময়জুড়ে কমলার ব্যাপক সমালোচনা করেছেন। বিশেষ করে ক্যালিফোর্নিয়ার সিনেটর থাকার সময়ে এবং ভাইস প্রেসিডেন্ট হিসাবে কমলা কী কী করেছেন, তা নিয়ে নানা অভিযোগ তুলেছেন। তবে বলা হচ্ছে, ট্রাম্পের বেশির ভাগ অভিযোগের সঙ্গেই বাস্তবতার মিল নেই। 

ট্রাম্পের কমলাকে ইহুদিবিদ্বেষী বলা অবশ্য এটাই প্রথম নয়। এর আগে গত বুধবার নর্থ ক্যারোলিনায় দেওয়া এক বক্তব্যেও ট্রাম্প বলেছিলেন, ‘কমলা হ্যারিস পুরোপুরি ইহুদি জনগণের বিপক্ষে।’ শুধু কমলাকে ইহুদিবিদ্বেষী বলেননি ট্রাম্প। একাধিক বিষয়ে আক্রমণ করেছেন তাকে। 

শেয়ার করুন