১৩ অগাস্ট ২০২২, শনিবার, ০৯:২৫:১৮ অপরাহ্ন
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে গুলি, নিহত ৬
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২২
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে গুলি, নিহত ৬

যুক্তরাষ্ট্রের শিকাগো নগরীর কাছেই ৪ জুলাই স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনার পর ২৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে শিকাগো নগর কর্তৃপক্ষ।


সোমবার (৪ জুলাই) হাইল্যান্ড পার্কে এই হামলা হয় বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। খবর বিবিসির।


এক প্রতিবেদনে বিবিসি জানায়, শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্থানীয় সময় সকাল ১০টার দিকে প্যারেড (কুচকাওয়াজ) শুরুর প্রায় ১০ মিনিট পরই কয়েকটি গুলির শব্দ শোনা যায়। এতে অকস্মাৎ অনুষ্ঠান বন্ধ হয়ে যায়।




হামলার পর আইনপ্রয়োগকারী সংস্থাগুলো সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজ করছে বলে জানিয়েছে শিকাগো কর্তৃপক্ষ। প্রমাণ হিসেবে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছেন বলেও জানান তারা। এ ঘটনার পর হাইল্যান্ড পার্কের চারপাশের এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে।


এদিকে, গুলির ঘটনায় কুচকাওয়াজে অংশ নেওয়া অনেককেই পালাতে দেখা গেছে। তাদের কেউ কেউ রক্তাক্ত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থলে কম্বলে ঢাকা রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখার কথাও জানিয়েছেন।


স্থানীয় পুলিশ কমান্ডার ক্রিস ও নীল বলেছেন, বন্দুকধারী একজন তরুণ শ্বেতাঙ্গ পুরুষ। তার কাছে অস্ত্র আছে এবং তিনি বিপজ্জনক। তারা ১৮ থেকে ২০ বছর বয়সী এই শ্বেতাঙ্গ অস্ত্রধারীকে এখনও খুঁজছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন