১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৬:৩২ পূর্বাহ্ন
ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব হলেন খোরশেদ আলম
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২৪
ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব হলেন খোরশেদ আলম

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলমকে ভারপ্রাপ্ত পররাষ্ট্র স‌চি‌ব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হক স্বাক্ষ‌রিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।


এর আগে একই দিন পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মো‌মে‌নের চু‌ক্তি‌ভি‌ত্তিক নি‌য়োগ বাতিল ক‌রে‌ছে অন্তর্বর্তী সরকার। এ সংক্রান্ত আদেশে বলা হয়, মাসুদের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৭ অনুযায়ী তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে।


এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর থেকে পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন মাসুদ। চাকরির বয়সসীমা শেষের দিকে ২০২২ সালের ৬ ডিসেম্বর দুই বছর মেয়াদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন তিনি। এই মেয়াদ এ বছরের ডিসেম্বরের প্রথম সপ্তাহে শেষ হওয়ার কথা ছিল।


ছাত্র-জনতার গণ-আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর সরকারি বিভিন্ন দপ্তরের শীর্ষপদে পরিবর্তন আসছে। অবসরের স্বাভাবিক বয়সসীমা পেরিয়ে যাওয়ার পরও চুক্তিতে দায়িত্ব চালিয়ে যাওয়া জ্যেষ্ঠ সচিব ও সচিব পদমর্যাদার এক ডজনেরও বেশি কর্মকর্তা ইতোমধ্যে চাকরি খুইয়েছেন।


শেয়ার করুন