০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ০৮:২০:১৫ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রে হোটেলের বাইরে হামলা, ৩ ডাচ সেনা আহত
  • আপডেট করা হয়েছে : ২৮-০৮-২০২২
যুক্তরাষ্ট্রে হোটেলের বাইরে হামলা, ৩ ডাচ সেনা আহত

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের একটি হোটেলের বাইরে হামলার ঘটনায় তিন ডাচ সেনা আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকালে সেখানে হামলার ঘটনা ঘটে। খবর আল জাজিরার।


ইন্ডিয়ানা পুলিশ জানিয়েছে, কর্মকর্তারা তিন সেনাকে আহত অবস্থায় উদ্ধার করেছেন। তারা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ডাচ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আহত সেনাদের মধ্যে একজনের অবস্থা বেশ জটিল। বাকি দুজনের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে।


মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই তিন সেনা কমান্ডো কর্পসের। তারা প্রশিক্ষণের জন্য ইন্ডিয়ানায় অবস্থান করছিলেন। হোটেলের সামনে তারা অবসর সময় কাটাচ্ছিলেন। ঠিক সে সময়ই তাদের ওপর গুলি চালানো হয়।


আহত সেনাদের পরিবারকে তাদের অবস্থা জানানো হয়েছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। ইন্ডিয়ানা পুলিশ এই ঘটনা তদন্ত করছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


ইন্ডিয়ানা ন্যাশনাল গার্ড জানিয়েছে, ওই ডাচ সেনারা মাসকাটাটুক আরবান ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণে অংশ নিয়েছিল। ইন্ডিয়ানার দক্ষিণপূর্বাঞ্চল থেকে ৪০ মাইল দূরে ওই প্রশিক্ষণকেন্দ্র অবস্থিত।

শেয়ার করুন