১২ মার্চ ২০২৩, শুক্রবার, ০৯:৫৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে নতুন করে ৪২০ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ীর চাবি ও দলিল হস্তান্তর সাঁথিয়ায় ডাক বিভাগের পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ মাদারীপুরের শিবপুরে বাস খাদে, নিহত ১৭, আহত ৩০ কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা মাহি তাহেরপুর পৌর আ.লীগের দলীয় পদ থেকে মুনসুর ও মেয়র কালামকে অব্যাহতি রাজশাহী বঙ্গবন্ধু কলেজে ১৭ শিক্ষক-কর্মচারী নিয়োগ ধরে ফেলায় হাজিরা খাতা গায়েব জাতির পিতার মানবিকতা ও মানুষের প্রতি দরদ শিশুকালেই জানা গেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন আজ জামিন পেলেন সাবেক এমপি আরজু
মেয়র জাহাঙ্গীরের নামে গ্রেপ্তারি পরোয়ানা
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
মেয়র জাহাঙ্গীরের নামে গ্রেপ্তারি পরোয়ানা

গাজীপুরের সিটি করপোরেশনের (গাসিক)সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। বুধবার (৩১ আগস্ট) ফরিদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফরিদ উদ্দিন এ আদেশ দেন।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে ফরিদপুরের আদালত সূত্রে এ তথ্য জানা যায়।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য তার নামে বিভিন্ন জেলায় করা মামলার সংখ্যা এ নিয়ে ৮টিতে দাঁড়িয়েছে।

এর আগে করা ৭ মামলায় তিনি গত ২২ অগাস্ট হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন।

‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামে একটি সংগঠনের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাদী হয়ে এই মামলা করেছেন।

তার আইনজীবী কামাল হোসেন জানান, দণ্ডবিধির ৫০৪/৫০৫/৫০৫(ক) ধারায় জাহাঙ্গীর আলমের নামে এই মামলা করা হয়েছে। অভিযোগ আমলে নিয়ে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গাসিক মেয়র জাহাঙ্গীরকে গত বছরের ১৯ নভেম্বর দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

একই অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে ওই সময় বিভিন্ন জেলায় মোট ৭টি মামলা হয়।

গত ২২ আগস্ট বিভিন্ন এসব মামলায় তিনি হাইকোর্ট থকে আগাম জামিন পান।

২০১৮ সালে অনুষ্ঠিত গাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছিলেন জাহাঙ্গীর আলম।

শেয়ার করুন