২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৪৬:১৬ পূর্বাহ্ন
রাশিয়ার সঙ্গে যোগ দিয়েছেন ইউক্রেনের ২ হাজার সেনা
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২২
রাশিয়ার সঙ্গে যোগ দিয়েছেন ইউক্রেনের ২ হাজার সেনা

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়ার পুনর্মিলনের আগে ইউক্রেনের সেনাবাহিনীতে কাজ করা দুই হাজারেরও বেশি সাবেক সৈনিককে রাশিয়ান সেনাবাহিনীতে যুক্ত করা হয়েছে বলে দাবি করেছেন রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের ডেপুটি কমান্ডার ব্য্যাচেস্লাভ রোডিওনভ।

সোমবার রাশিয়ার প্রতি আনুগত্য স্বীকার করেছে। এদিকে রাশিয়ার আক্রমণের ফলে একদিনে ইউক্রেনের ১১০ জনেরও বেশি সেনা নিহত হয়েছেন বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। খবর তাসের।

সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভের জানান, সামরিক শপথ অনুষ্ঠানটি সেই তাদের জন্য অনুষ্ঠিত হয়েছিল, যারা ‘সংরক্ষিত ছিল, ইউক্রেনীয় সেনাবাহিনীতে কাজ করেছিল এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীতে কাজ করেনি। 

তিনি বলেন, মঙ্গলবার এসব সেনাকে মোতায়েনের জায়গায় পাঠানো হবে। ‘দুই হাজারেরও বেশি লোক উপস্থিত হয়েছেন। বিশেষজ্ঞ রাইফেলম্যান, গ্রেনেড লঞ্চার অপারেটর, এটিজিএম অপারেটর, আর্টিলারিস্ট, কমব্যাট ভেহিকেল ড্রাইভার। তারা আজ শপথ নিয়েছেন এবং এখন প্রশিক্ষণ শুরু করবেন। সময়ই দেখাবে তাদের দিয়ে কোন কাজগুলো করানো হবে। 

রোডিওনভ-এর আগে বলেছিলেন, সেভাস্তোপলের প্রায় ৩-৪ শতাংশ বাসিন্দা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কর্তৃক ঘোষিত আংশিক সমাবেশের আওতায় পড়বে। যাদের ডাকা হয়েছে, তাদের আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ রুবল (৩৪৩৯ মার্কিন ডলার) প্রদান করা হবে।

শেয়ার করুন