৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০২:৪০:৫৬ অপরাহ্ন
নিউ ইয়র্ক পুলিশে প্রশাসনিক হিসাবরক্ষক হলেন বাংলাদেশি খালেদ
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
নিউ ইয়র্ক পুলিশে প্রশাসনিক হিসাবরক্ষক হলেন বাংলাদেশি খালেদ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের ইতিহাসে প্রথম বাংলাদেশি আমেরিকান হিসেবে পরিচালনাসংক্রান্ত প্রশাসনিক হিসাবরক্ষক হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি আমেরিকান মোহাম্মদ খালেদ। সম্প্রতি তাকে এই পদোন্নতি দেওয়া হয়। এর আগে তিনি ১৬ বছর যাবৎ নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের টো অপারেশনের অডিটস অ্যান্ড অ্যাকাউন্টস ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
মোহাম্মদ খালেদ অ্যাসোসিয়েট অব সায়েন্স (ম্যাথ ও ফাইন্যান্স বিষয়ে ডাবল মেজর) ডিগ্রি অর্জন করেন। নিউ ইয়র্কের সিটি ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি (ইকোনমিক্স অ্যান্ড অ্যাকাউন্টিং বিষয়ে ডাবল মেজর) অর্জন করেন এবং লং আইল্যান্ড ইউনিভার্সিটি, ব্রুকলিন ক্যাম্পাস থেকে মাস্টার্স অব সায়েন্স ডিগ্রি (অ্যাকাউন্টিং ও ট্যাক্সেশন বিষয়ে ডাবল মেজর) অর্জন করেন। এই সাফল্যের জন্য তিনি সবার কাছে দোয়াপ্রার্থী।
খালেদ বলেন, নিউ ইয়র্ক সিটি পুলিশের অ্যাডমিনিস্ট্রেটিভ পদে কোনো বাঙালি নেই। আমিই প্রথম এই পদে পদোন্নতি পেলাম। এটি অবশ্যই একটি বড় সাফল্য। তিনি জানান, ২০০৪ সালে নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের অর্গানাইজ ক্রাইম কন্ট্রোল ব্যুরোতে প্রথম যোগ দেন। এরপর নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের টো অপারেশনের অডিটস অ্যান্ড অ্যাকাউন্টস ইউনিটে যোগ দেন। সেখানে ১৬ বছর দায়িত্ব পালন করেন।
মোহাম্মদ খালিদ আরো বলেন, আমাদের কমিউনিটির মানুষেরা পুলিশের বিভিন্ন পদে যোগ দিচ্ছেন ও পদোন্নতি পাচ্ছেন। এটা ভালো দিক। কিন্তু মাঠের পাশাপাশি নীতিনির্ধারণী পর্যায়েও আমাদের আরো বেশি সংখ্যায় আসতে হবে। আমি মনে করি, আমাদের দেশের মানুষেরা আরো বড় বড় পদে যাক, ডিসিশন মেকার হিসেবে আসুক। তিনি নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে যোগ দেওয়ার জন্য বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। খালেদের দেশের বাড়ি কিশোরগঞ্জে। যুক্তরাষ্ট্রে আছেন ৩৫ বছরের বেশি সময় ধরে। তিনি কুইন্সের করোনায় বাস করেন।

শেয়ার করুন