২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:১৭:১৯ পূর্বাহ্ন
পবিপ্রবিতে পদবঞ্চিত ও বহিরাগতদের হামলায় ২০ ছাত্রলীগকর্মী আহত
  • আপডেট করা হয়েছে : ২২-১২-২০২২
পবিপ্রবিতে পদবঞ্চিত ও বহিরাগতদের হামলায় ২০ ছাত্রলীগকর্মী আহত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ এবং বহিরাগতদের হামলায় ২০ ছাত্রলীগকর্মী আহত হন। 

বুধবার রাত সাড়ে ৮টার সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে স্থানীয় পদবঞ্চিত ও বহিরাগতদের হামলায় এ আহতের ঘটনা ঘটে।

সূত্র জানায়, মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে।  আনন্দ মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়া কেন্দ্র করে গোলাম রাব্বি নামে এক ছাত্রকে মারধর করলে তিনি আহত হন। তাকে পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়। মঙ্গলবার হামলার জের ধরে বুধবার রাত সাড়ে ৮টার সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে স্থানীয় পদবঞ্চিত ও বহিরাগতদের হামলায় ২০ ছাত্রলীগকর্মী আহত হন। 

আহতদের মধ্যে সোহেল রানা, মো. জাহিদ, মো. সানিউল ইসলাম, জয়, মো. মেহেদী, জাহিদ হাসান ও রাফসানকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়। বাকি আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে। আমি এবং সাধারণ সম্পাদক সবাইকে নিয়ে একত্রে কাজ করার জন্য আহ্বান করি, কিন্তু পদবঞ্চিতরা আমাদের আহ্বানে সাড়া না দিয়ে ১৪ ডিসেম্বর এবং ১৬ ডিসেম্বর আলাদা আলাদাভাবে কার্যক্রম পরিচালনা করে। আজকের রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ওপর হামলা করলে আমাদের ২০ ছাত্রলীগ কর্মী আহত হন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না, যারা পদ পেয়েছেন এবং যারা পাননি একত্রে কাজ করবে এটিই স্বাভাবিক। তার পরও আজকের অনাকাঙ্ক্ষিতভাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ২০ জন আহত হন। আহতদের বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ারে ভর্তি করা হয়। 

পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের বিচারের দাবিতে সারারাত  ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ করেন

শেয়ার করুন