৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০২:৩৬:২৭ অপরাহ্ন
নারায়ণের অভিষেকে নিউজিল্যান্ডের ‘লজ্জা’
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৩
নারায়ণের অভিষেকে নিউজিল্যান্ডের ‘লজ্জা’

ভারতের রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামের আন্তর্জাতিকে অভিষেক ম্যাচেই লজ্জার নজির গড়ল নিউজিল্যান্ড ক্রিকেট দল। 

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাঁচাতে নেমে মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া এবং শার্দুল ঠাকুরের গতির মুখে পরে সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। 

আন্তর্জাতিক ক্রিকেটে নারায়ণ সিং স্টেডিয়ামের অভিষেক ম্যাচে খেলতে নেমে ১০.৩ ওভারে মাত্র ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় নিউজিল্যান্ড। 

ষষ্ঠ উইকেটে মাইকেল ব্রেসওয়েলকে সঙ্গে নিয়ে ৪৮ বলে ৪১ রানের জুটি গড়েন গ্লেন ফিলিপস। এরপর মিচেল স্যান্টনারকে সঙ্গে নিয়ে ৭০ বলে ফের ৪৭ রানের জুটি গড়েন ফিলিপস। 

এই দুই জুটির কল্যাণে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় খেলায় শতরানের গন্ডি পার হতে সক্ষম হয় নিউজিল্যান্ড। ব্যাটিং বিপর্যয়ের কারণে এদিন ৩৪.৩ ওভারে ১০৮ রানে অলআউট হয় কিউইরা। 

ওয়ানডে ক্রিকেটে এটা নিউজিল্যান্ডের ১২তম সর্বনিম্ন স্কোর। এর আগে ৬৪, ৭৩ ও ৭৪ রানে পাকিস্তান, শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে অলআউট হওয়ার বাজে নজির আছে কিউইদের। 

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন ফিলিপস। ২৭ রান করেন সিচেল স্যান্টনার। ২২ রান করেন ব্রেসওয়েল। এছাড়া ৮ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগারে পৌঁছাতে ব্যর্থ হন। 

ভারতের হয়ে ৬ ওভারে মাত্র ১৮ রানে ৩ উইকেট নেন মোহাম্মাদ শামি। ২টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও হার্দিক পান্ডিয়া। 

এর আগে হায়দরাবাদের সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৫০ রানের বিশাল টার্গেট তাড়া করে তীরে গিয়ে তরী ডুবায় নিউজিল্যান্ড। সেই ম্যাচে মাইকেল ব্রেসওয়েলের ৭৮ বলের ১৪০ রানের টর্ণেডো ইনিংসের পরও ১২ রানে হারে নিউজিল্যান্ড। 

শেয়ার করুন