১৮ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ০৫:১৪:২২ অপরাহ্ন
যুক্তরাষ্ট্রে এবার গির্জার বাইরে বন্দুক হামলা, নিহত ৩
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২২
যুক্তরাষ্ট্রে এবার গির্জার বাইরে বন্দুক হামলা, নিহত ৩

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের একটি গির্জার বাইরে পার্কিং লটে বন্দুকধারীর গুলিতে দুই নারী নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২ জুন) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। পরে নিজের গুলিতে হামলাকারীও নিহত হন বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।


বন্দুক হামলা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের হুঁশিয়ারি উচ্চারণের পরই এ হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহের ব্যবধানে পর পর কয়েকটি বন্দুক হামলার ঘটনায় নড়েচড়ে বসে বাইডেন প্রশাসন।


সর্বশেষ ওকলাহোমা অঙ্গরাজ্যের টিউলসা শহরের একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এ ঘটনার পর মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন ‘যথেষ্ট’, ‘যথেষ্ট’ হয়েছে।


কাউন্টি শেরিফ কার্যালয়ের এক কর্মকর্তা নিকোলাস লেনি জানান, কর্নারস্টোন চার্চের বাইরে এ হামলার ঘটনা ঘটে। এসময় গির্জার ভেতরে একটি অনুষ্ঠান চলছিল বলে জানান তিনি।


তবে হামলাকারীর পরিচয় এখনো জানানো হয়নি।


এদিকে, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে আরও একটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। উইসকনসিন অঙ্গরাজ্যের একটি সমাধিক্ষেত্রের পাশে এক ব্যক্তির শেষকৃত্য অনুষ্ঠানে বন্দুক হামলায় কয়েকজন আহত হন বলে জানিয়েছে দেশটির পুলিশ।


যুক্তরাষ্ট্রে সম্প্রতি বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটে। মঙ্গলবার (২৪ মে) মেক্সিকো সীমান্তবর্তী উভালদে এলাকার একটি এলিমেন্টারি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন। যুক্তরাষ্ট্রে গত ১০ বছরের মধ্যে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলার ঘটনা বলে জানা যায়।


প্রায়ই দেশটির কোনো না কোনো অঙ্গরাজ্যে নৃশংস বন্দুক হামলার ঘটনা ঘটছে। যা থেকে রেহাই পাচ্ছে না শিশুরাও। ২০২১ সালে যুক্তরাষ্ট্রে ৬১টি বন্দুক হামলার ঘটনা ঘটে। যা আগের বছর অর্থাৎ ২০২০ সালের তুলনায় ৫২ শতাংশ বেশি। দেশটির ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানায়, গত বছর ৩০টি অঙ্গরাজ্যে হামলার ঘটনা ঘটে। যাতে প্রাণ হারান ১০৩ জন ও আহত হন ১৪০ জন।

শেয়ার করুন