২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:২৫:০৭ অপরাহ্ন
রাজশাহীতে ৩৮ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৩
রাজশাহীতে ৩৮ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড

 রাজশাহী জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। ফলে প্রতিদিন বাড়ছে তাপমাত্রা। শনিবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ ডিগ্রী সেলসিয়ায়। এটি চলতি বছর রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা। এর আগের দিন শুক্রবার এখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। শনিবার রাজশাহীতে বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহী অঞ্চলে মৃদু তাপপ্রবাহ আরও কয়েক দিন থাকতে পারে এবং তাপমাত্রা আরও বাড়তে পারে।

তিনি বলেন, গত বৃহস্পতিবার রাজশাহীতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। এর পর টানা দুই দিন ধরে তাপমাত্রা বাড়ছে। শুক্রবার ৩৭ দশমিক ৫ এবং শনিবার ৩৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে গত ২৬ মার্চ সর্বোচ্চ ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

আবদুস সালাম আরও জানান, রাজশাহীতে সর্বশেষ গত ৩১ মার্চ ৩ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়। তখন তাপমাত্রা ২৫ ডিগ্রীতে নেমে আসে। পরে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকে।

তিনি বলেন, শুক্রবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। এর আগের দিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ২ এবং গত বৃহস্পতিবার ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন