২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:২৬:৩৪ অপরাহ্ন
এক সপ্তাহে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ২শ’ ২২ জনের মনোনয়নপত্র উত্তোলন
  • আপডেট করা হয়েছে : ০৪-০৫-২০২৩
এক সপ্তাহে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ২শ’ ২২ জনের মনোনয়নপত্র উত্তোলন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদিন উঠছে অধিক পরিমাণ মনোয়নপত্র। দিন গড়ানোর সাথে সাথে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলনের হারও বাড়ছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ৮০ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন কমিশন অফিস থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

তবে গত ২৭ এপ্রিল থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হলেও এখন পর্যন্ত মেয়র পদে কোনো মনোনয়নপত্র উত্তোলন হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মোট ৮২জন কাউন্সিলর  প্রার্থীর মনোয়নপত্র উত্তোলন হয়েছে। এরমধ্যে সংরক্ষি আসনে ২৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে রয়েছে ৫৮ জন। এরমধ্যে বেশ কিছু কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র উত্তোলনের পর জমা দিয়েছেন। তবে এখন পর্যন্ত মেয়র পদে কোনো মনোনয়নপত্র উত্তোলন হয়নি বলেও জানান তিনি। গত ২৭ এপ্রিল থেকে গত এক সপ্তাহে ২শ’ ২২জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

তিনি আরো বলেন, প্রার্থীরা চাইলে যেকোনো সময় এসে মনোয়নপত্র উত্তোলন করতে পারবেন। তবে প্রার্থীদের মানতে হবে নির্বাচনী আচারণবিধি। কোনো অবস্থাতেই নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করা যাবে না।

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দিবেন। গত বছর ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২ টি ভোটকেন্দ্রের ১১৭৩ টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২১ মে নমিনেশন দেয়া শুরু হবে। ২৩ মে মনোনয়ন দাখিলের শেষ সময়। এছাড়া ২ জুন প্রতীক বরাদ্দ দেয়া হবে।

শেয়ার করুন