২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:২০:৪২ পূর্বাহ্ন
জামায়াতের বিষয়ে আ.লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২৩
জামায়াতের বিষয়ে আ.লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

জামায়াতে ইসলামীর বিষয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার রাজধানীর রাজারবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য বলেন। হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দশক পর শনিবার ঢাকায় সমাবেশ করেছে জামায়াত। পুলিশের অনুমতি নিয়েই নিবন্ধন বাতিল হওয়া দলটি সমাবেশ করেছে।  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত হয়েছিলেন। জাতীয় নির্বাচনের মাত্র ছয় মাস আগে সরকারের অনুমতি পেয়ে জামায়াতের সমাবেশ করার ঘটনা রাজনৈতিক অঙ্গনে আলোচনার ভিন্ন মাত্রা সৃষ্টি করেছে।

এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এক প্রশ্নের জবাবে বলেন, জামায়াত একটি অনিবন্ধিত দল। দলটি অনুষ্ঠান করতে মাঠের জন্য আবেদন করেছিল। কিন্তু সরকার অনুমতি দেয়নি। দলটি আবদ্ধ স্থানে ইনডোরে মিটিং করতে চেয়েছে, তারা তা দেননি। পরে মৌখিকভাবে কমিশনার (ডিএমপির) অনুমতি দিয়েছেন। এতে আওয়ামী লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি।

আজকের অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল–মামুন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শাজাহান খান, বেনজীর আহমদ, মো. মসিউর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।
 

শেয়ার করুন