২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২১:৩০ অপরাহ্ন
মেট্রোরেল চলাচলের সময় বাড়ল, চড়বেন শুধু পাসধারী যাত্রীরা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২৩
মেট্রোরেল চলাচলের সময় বাড়ল, চড়বেন শুধু পাসধারী যাত্রীরা

মেট্রোরেল চলাচলের সময় আধা ঘণ্টা বাড়ানো হয়েছে। বর্তমানে মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চললেও এমআরটি পাস ও র‍্যাপিড পাস যাত্রীদের জন্য রাত ৮টার পরও দুইটি ট্রেন চলাচল করবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।


গতকাল মঙ্গলবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ওয়েবসাইটে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন এই সময়সূচি জানানো হয়।


সেখানে বলা হয়েছে, মেট্রোরেলে যাতায়াতকারী যাত্রীদের সুবিধার্থে আগামী ৮ জুলাই শনিবার থেকে ২টি অতিরিক্ত মেট্রো ট্রেন যথাক্রমে রাত ৮টা ১৫ মিনিটে এবং রাত ৮টা ৩০ মিনিটে আগারগাঁও মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলাচল করবে। এই মেট্রো ট্রেন দুইটিতে শুধু এমআরটি পাস ও র‍্যাপিড পাস দিয়ে ব্যবহার করে যাতায়াত করা যাবে। এই মেট্রো ট্রেন দুটিতে সিঙ্গেল জার্নি টিকিট ব্যবহার করে যাতায়াত করা যাবে না।


সেখানে আরও বলা হয়, এই ৩০ মিনিট ব্যতীত গত ১৯ জুন তারিখে জারিকৃত সময়সূচি অপরিবর্তিত থাকবে।


এর আগে গত বছর ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর শুরুতে আগারগাঁও থেকে উত্তরা দিনে চার ঘণ্টা চলাচল করত মেট্রোরেল। সকাল ৮টা থেকে দুপুর ১২টা থেকে পরবর্তীতে বাড়িয়ে দুপুর ২টা পর্যন্ত করা হয়। এরপর আস্তে আস্তে সময় বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করা হয়।


শেয়ার করুন