২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৫৫:০৫ অপরাহ্ন
দুই মাস পর একই ট্রাকে ধরা পড়ল ১০০ কেজির গাঁজার চালান
  • আপডেট করা হয়েছে : ১৬-০৭-২০২৩
দুই মাস পর একই ট্রাকে ধরা পড়ল ১০০ কেজির গাঁজার চালান

দুই মাস আগে একটি ট্রাক থেকে ৮০ কেজি গাঁজা উদ্ধার করেছিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। ট্রাকটি আবারও ১০০ কেজি গাঁজার চালানসহ ধরা পড়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘ক’ সার্কেলের জেলা কার্যালয় গতকাল শনিবার রাতে এ অভিযান চালায়। 

অভিযানের সময় ট্রাক থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ভবানীপুর গ্রামের শরিফুল ইসলাম (২৯) এবং চণ্ডীপুর গ্রামের নাইম আলী (২৩)। এ সময় ট্রাকটিও জব্দ করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘ক’ সার্কেলের জেলা কার্যালয়ের পরিদর্শক রায়হান আহমেদ রানা এসব তথ্য নিশ্চিত করেন। 

পরিদর্শক রায়হান জানান, গত ১০ মে একটি ট্রাক থেকে ৮০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তখন ট্রাকটি জব্দ করা হয়। আদালতের মাধ্যমে ট্রাকের মালিক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নিরালা গুচ্ছগ্রামের বাসিন্দা সুচরিতা বেগম ট্রাকটি বুঝে নেন। এরপর তিনি আবারও একই ট্রাক চোরাচালানের কাজে ব্যবহার করতে শুরু করেন।

গোয়েন্দা নজরদারির মাধ্যমে বিষয়টি জানতে পেরে গতকাল রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জৈটাবটতলা এলাকায় অভিযান চালিয়ে ট্রাকটি থেকে আড়াই মণ গাঁজা উদ্ধার করা হয়। এ সময় ট্রাক থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান পরিদর্শক রায়হান। 

গাঁজা উদ্ধারের ঘটনায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হওয়ার কথা জানান পরিদর্শক রায়হান। তিনি জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা জানান তাঁরা কুমিল্লা থেকে গাঁজা এনে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করেন। তাঁদের দেওয়া তথ্য বিশ্লেষণ করে এই নেটওয়ার্কের অন্যদের ওপর নজরদারি করা হবে।


শেয়ার করুন