০৫ অক্টোবর ২০২২, বুধবার, ১০:১৯:২৬ অপরাহ্ন
রাজশাহীতে দুর্নীতির অভিযোগে স্বামীর পর এবার স্ত্রীর নামে দুদকের মামলা
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২২
রাজশাহীতে দুর্নীতির অভিযোগে স্বামীর পর এবার স্ত্রীর নামে দুদকের মামলা

স্বামীর অবৈধ অর্থকে বৈধ করার অপচেষ্টার অভিযোগে রাজশাহী সার্কেলের  জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুদক। মঙ্গলবার (৭ জুন) রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মো. আমির হোসাইন বাদি হয়ে এ মামলা করেন।

মামলার আসামির নাম সোমা সাহা। তিনি প্রকৌশলী পরিমল কুমার কুরীর স্ত্রী। তারা ঢাকার মিরপুর-২ এর বাসিন্দা।

দুর্নীতি দমন কমিশন সূত্রে জানা গেছে, আসামী সোমা সাহা বিরুদ্ধে মঙ্গলবার দুপুরে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৭(১) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ও ৪(৩) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, তিনি তার স্বামী পরিমল কুমার কুরীর অসাধু উপায়ে অর্জিত অর্থকে বৈধ করার অপচেষ্টা করেছেন। এই  অর্থ দিয়ে তিনি সম্পদের মালিকানা অর্জন এবং আয়কর নথিতে তা দেখান।  অসাধু উপায়ে ১ কোটি ১৯ লক্ষ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে। মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বিশেষ মামলা নম্বর ০৫/২০২২ হিসেবে রেজিস্ট্রি করা হয়েছে।

উল্লেখ্য, তার স্বামী রাজশাহী সার্কেলের জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরী বিরুদ্ধে ৩৬ লাখ ১২ হাজার ৬৭৯ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য অসদ উদ্দেশ্যে গোপনসহ মিথ্যা তথ্য প্রদান ও অসাধু উপায়ে অর্জিত অর্থের উৎসের সাথে অসংগতিপূর্ণ ৫০ লক্ষ ৪৩ হাজার ৫১৬  টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করার দায়ে সোমবার একটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন