২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৫০:২৯ পূর্বাহ্ন
সিইসির সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৩
সিইসির সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বেলা ১১টা ১০ মিনিটে সিইসির কক্ষে বৈঠকটি শুরু হয়। 


বৈঠকে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে রয়েছেন ডেপুটি পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর অরটুরো হেইনস। এ ছাড়া বৈঠকে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান ও ইসি সচিব মো. জাহাংগীর আলম উপস্থিত রয়েছেন। 


প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সুপ্রিম কোর্টে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ সোমবার বেলা দেড়টার দিকে সুপ্রিম কোর্টে আসেন সিইসি। প্রায় আধঘণ্টা বৈঠক শেষে দুটার দিকে সুপ্রিম কোর্ট থেকে বেরিয়ে যান তিনি। 


বৈঠক শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকেরা জানতে চাইলে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘প্রধান বিচারপতি শপথ পড়িয়েছেন। আমি বিচার বিভাগে ছিলাম। তিনি কিছুদিনের মধ্যেই অবসরে যাবেন। সে জন্য সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম।’ 


এ সময় কয়েকটি নির্বাচনী এলাকার সীমানা নিয়ে হাইকোর্টের রুলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমার অফিস কথা বলবে।’ 


বৈঠকে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম, যুগ্ম সচিব মাহবুবুর রহমান সরকার উপস্থিত ছিলেন। তবে সুপ্রিম কোর্ট প্রশাসনের কোনো কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন না বলে জানা গেছে। 


এর আগে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক করতে সুপ্রিম কোর্টে পৌঁছালে তাঁদের অভ্যর্থনা জানান সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার তোফায়েল হোসেন, স্পেশাল অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার কাজী আরাফাত উদ্দিন।


শেয়ার করুন