২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৫৭:৫১ অপরাহ্ন
রাজধানীতে সাঈদীর গায়েবানা জানাজা স্থগিত
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
রাজধানীতে সাঈদীর গায়েবানা জানাজা স্থগিত

আজ বুধবার বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা করার কথা ছিল জামায়াতে ইসলামীর। তবে তা স্থগিত করেছে দলটি।


আজ বুধবার ভোরে ঢাকা মহানগর উত্তর জামায়াতের প্রচার সম্পাদক আতাউর রহমান সরকার এ তথ্য জানান। সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।


প্রসঙ্গত, ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে দেলাওয়ার হোসাইন সাঈদী মারা যান। এরপর তাঁর লাশ ১৫ আগস্ট সকালে পিরোজপুর নেওয়া হয়। সেখানেই তাকে দাফন করা হয়।


এর আগে জামায়াত-শিবির ও তাঁর ভক্তরা ঢাকায় জানাজা করার দাবি জানায় কিন্তু পুলিশ তার অনুমতি দেয়নি। মঙ্গলবার ডিএমপি কমিশনার বুধবার ঢাকায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজার অনুমতি দেওয়া হবে না।


ডিএমপি কমিশনার বলেছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহকে কেন্দ্র করে সোমবার রাতে জামায়াত-শিবিরের কর্মীরা তাণ্ডব চালিয়েছেন।


খন্দকার গোলাম ফারুক বলেছেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদী রাত ৮টা ৪০ মিনিটে হাসপাতালে মারা যান। তাঁর মরদেহ নিতে বাধা দিয়ে জামায়াত-শিবির তাণ্ডব চালিয়েছে। তারা পুলিশের ওপর আক্রমণ করে, গাড়ি ভাঙচুর করে বেশ কয়েকজন সিনিয়র পুলিশ কর্মকর্তার ওপর হামলা করে।


শেয়ার করুন