৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৫:০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
১৮ বলে হাফসেঞ্চুরি করে বিশ্বরেকর্ড ভাঙলেন পেসার!
  • আপডেট করা হয়েছে : ০৯-০৬-২০২২
১৮ বলে হাফসেঞ্চুরি করে বিশ্বরেকর্ড ভাঙলেন পেসার!

বিশ্বরেকর্ডটি ছিল ক্যারিবীয় তারকা লেন্ডল সিমন্সের দখলে। ২০১২ সালে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে বার্বাডোজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২০ বলে হাফসেঞ্চুরি করেছিলেন তিনি।

৯ বছরের মাথায় তার সেই রেকর্ড নিজের দখলে নিলেন ভারতের পশ্চিমবঙ্গের ক্রিকেটার আকাশ দীপ।

দেশটির ঘরোয়া ক্রিকেটের সেরা আসর রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে বুধবার ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন আকাশ।

এদিন ৮ ছক্কার মারে মাত্র ১৮ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এমন ইনিংস খেলে বিস্ময় ছড়িয়েছেন আকাশ। কারণ তিনি স্বীকৃত ব্যাটার নন, দলের নিয়মিত পেসার তিনি।

বুধবার ঝাড়খণ্ডের বিরুদ্ধে বল হাতে কোনো উইকেট পাননি বেঙ্গলের আকাশ দীপ।  কিন্তু ব্যাট হাতে ঝড় তোলেন।

বিশেষজ্ঞ বোলার হয়েও আকাশ এমন এক ব্যাটিং রেকর্ড গড়েছেন, যা ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে এর আগে কেউ করে দেখাতে পারেননি।

ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে কোনো দলের প্রথম ইনিংসে কোনো ব্যাটারই এত কম বলে হাফসেঞ্চুরি করতে পারেননি। সেদিক থেকে আকাশ বিশ্বরেকর্ড গড়লেন বলা যায়।

অবশ্য সব মিলিয়ে ওয়েনি হোয়াইটের রেকর্ড ভাঙতে পারেননি আকাশ।  ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বলে হাফসেঞ্চুরির রেকর্ড রয়েছে তার দখলে। ২০১২ সালে লেস্টারশায়ারের হয়ে এসেক্সের বিরুদ্ধে কাউন্টি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১২ বলে হাফসেঞ্চুরি করেন তিনি। সে হিসাবে বিশ্বরেকর্ডের খাতায় আকাশের কীর্তি দ্বিতীয়।

আকাশের এই কীর্তি রনজির ইতিহাসেও দ্বিতীয়। রনজিতে সব থেকে কম বলে হাফসেঞ্চুরি করার রেকর্ড রয়েছে জম্মু-কাশ্মীরের বনদীপ সিংয়ের। তিনি ২০১৫ সালে ত্রিপুরার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৫ বলে হাফসেঞ্চুরি করেন।

শেয়ার করুন