২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৪১:৩৪ অপরাহ্ন
বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগে আগ্রহী জাপান
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগে আগ্রহী জাপান

বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে জাপান।  মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর দপ্তরে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি এ আগ্রহ প্রকাশ করেন। 


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, আগামী অক্টোবরে জাইকার অর্থায়নে নির্মিত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের সফট ওপেনিং হতে যাচ্ছে জেনে তিনি আনন্দিত। এ ছাড়া বাংলাদেশ ও জাপানের মধ্যে ১ সেপ্টেম্বর থেকে চালু হতে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করতে ভূমিকা রাখবে। 


এ সময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। এ পর্যটন শিল্পকে কাঙ্ক্ষিত মানে বিকশিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মহাপরিকল্পনা প্রণয়ন শেষ হয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে দেশের পর্যটন শিল্প নতুন যুগে প্রবেশ করবে। বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ও উন্নয়ন সহযোগী জাপান এ পর্যটন শিল্পের বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের মাধ্যমে এর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। 


সাক্ষাৎকালে সচিব মোকাম্মেল হোসেন ও মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।  


শেয়ার করুন