২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:২৭:৪৯ পূর্বাহ্ন
এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২৩
এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

এবার সত্যিই মারা গেছেন হিথ স্ট্রিক। জিম্বাবুয়ের সাবেক অধিনায়কের স্ত্রী নাদিনে স্ট্রিক সামাজিক মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলাদেশের সাবকে বোলিং কোচের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর বাবা ডেনিসও।


হিথ স্ট্রিকের মৃত্যুর বিষয়ে সামাজিক মাধ্যমে নাদিনে লিখেছেন, ‘৩ সেপ্টেম্বর ২০২৩ রোববার, আজ ভোরে আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালোবাসা এবং সন্তানদের বাবাকে ফেরেশতারা সঙ্গে নিয়ে গেছেন। যেখানে তিনি তার পরিবার ও প্রিয়জনদের সঙ্গে শেষটা কাটাতে চেয়েছিলেন। তবে তিনি একা যাননি, আমাদের ভালোবাসা ও শান্তি নিয়ে গেছেন। আমাদের আত্মা স্ট্রিকের সঙ্গে অনন্তকালের জন্য মিশে আছে। যতক্ষণ না তোমাকে আবার আমি পাই।’


এর আগে গত ২৩ আগস্ট হিথ স্ট্রিকের সাবেক সতীর্থ হেনরি ওলেঙ্গার টুইটকে সূত্র ধরে জিম্বাবুয়ের কিংবদন্তির মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়েছিল। গুজব ছড়িয়ে পড়ার কিছুক্ষণ পর বেঁচে থাকার খবর নিজেই নিশ্চিত করেছিলেন হিথ স্ট্রিক। তবে এবার সত্যি সত্যি ক্যানসারের কাছে ৪৯ বছর বয়সে হার মানলেন তিনি।


জিম্বাবুয়ে ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার হিথ স্ট্রিক। দেশের হয়ে ৬৫ টেস্ট ও ১৮৯ ওয়ানডে খেলেছেন এই অলরাউন্ডার। টেস্টের ২১৬ উইকেটের বিপরীতে ২৩৯ উইকেট নিয়েছেন ওয়ানডেতে। সঙ্গে টেস্টে ১৯৯০ ও ওয়ানডেতে ২৯৪২ রান করেছেন তিনি। বাংলাদেশের হয়ে দুই বছর বোলিং কোচ ছিলেন ৪৯ বছর বয়সী জিম্বাবুইয়ান কিংবদন্তি। আরও অনেক জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি লিগের দলে কোচিং করিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক। ক্রিকেটার হিসেবে দুর্দান্ত ক্যারিয়ার হলেও শেষটা কালো দাগ নিয়েই পরপারে গেলেন তিনি। আইসিসির দুর্নীতিবিরোধী বিধির বেশকটি ধারা ভঙ্গের অপরাধে আট বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ২০২১ সালে।


শেয়ার করুন