২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫৬:৫৭ পূর্বাহ্ন
নির্বাচন ঘিরে স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রস্তুত রাখার সর্বদা নির্দেশ
  • আপডেট করা হয়েছে : ০৮-০১-২০২৪
নির্বাচন ঘিরে স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রস্তুত রাখার সর্বদা নির্দেশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে শনিবার থেকে বুধবার পর্যন্ত চারদিন সারাদেশের স্বাস্থ্য সেবাকেন্দ্রে ‘যে কোনো ধরনের জরুরি পরিস্থিতি’ মোকাবেলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে সরকার। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালককের স্বাক্ষরে দেশের সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 


চিঠিতে বলা হয়, শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্ব অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় এবং এরপর যে কোনো ধরনের জরুরি পরিস্থিতি মোকাবেলায় শনিবার থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সব বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালকে সার্বক্ষণিক প্রস্তুত থাকতে হবে। যে কোনো রোগীকে সরকারি হাসপাতালে রেফার করার ক্ষেত্রে রোগীকে অবশ্যই প্রাথমিক চিকিৎসা দিয়ে, সংশ্লিষ্ট হাসপাতালে যোগাযোগ করে অ্যাম্বুলেন্সের মাধ্যমে পাঠাতে হবে।


স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিকসমূহের পরিচালক আবু হোসেন মো. মঈনুল আহসান বলেন, নির্বাচন ঘিরে বেসরকারি হাসপাতালগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে। আমরা প্রধানত জোর দিয়েছে রোগীকে রেফার করার ক্ষেত্রে। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে পাঠানোর আগে রোগী যেন প্রাথমিক চিকিৎসা পায়।


শেয়ার করুন