২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৫৬:২২ পূর্বাহ্ন
সারা দেশ মৃদু তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টি হতে পারে
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২৩
সারা দেশ মৃদু তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টি হতে পারে

সারা দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে প্রবাহিত মৃদু তাপপ্রবাহ হচ্ছে। কিছু কিছু জায়গায় এ তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টির সবচেয়ে বেশি সম্ভাবনা রয়েছে। 

আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

সারা দেশে তাপপ্রবাহের বিষয়ে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, রংপুর, নেত্রকোনা, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, যশোর ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, রাজশাহী বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ, রংপুর, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। 

সেই সঙ্গে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় বান্দরবানে ২৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর ও ফেনীতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। 

আজ ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার হতে পারে। সেই সঙ্গে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


শেয়ার করুন