২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:৩৭:৩৮ অপরাহ্ন
সরকার কখনো ইসলামের বিরুদ্ধে কিছু করবে না : শিক্ষামন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ৩০-০১-২০২৩
সরকার কখনো ইসলামের বিরুদ্ধে কিছু করবে না : শিক্ষামন্ত্রী

নতুন শিক্ষা পাঠ্যক্রমে কোন ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে, তবে এ নিয়ে অপপ্রচার চলছে, আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের বিরুদ্ধে কিছু করেনি করবেও না বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার(৩০ জানুয়ারি) বেলা ১২ টার দিকে রাজশাহী বিশ^বিদ্যালয়ে সাংবাদিকদের প্রশ্ন উত্তরে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বইয়ে যা নেই তা দিয়ে গুজব ছড়ানো হচ্ছে, আপনারা গুজবে কান দিবেন না। চিলে কান নিয়েছে বলে চিলের পেছনে না দৌড়ে নিজের কানে হাত দিয়ে দেখুন কান নিজের কাছে আছে কিনা।

তিনি আরো বলেন, যা ভূল হয়েছে তা সংশোধন করা হয়েছে এবং আরো করা হচ্ছে। এজন্য কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি কাজ করছে। যেগুলো ভুল আছে না ধরিয়ে দেওয়ার জন্য সকলের সহযোগিতা চান এবং তা সংশোধনের আশ্বাস দেন শিক্ষা মন্ত্রী।

পরে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের ৫টি শিক্ষাবর্ষের স্নাতক ও ৬টি শিক্ষাবর্ষের স্নাতকোত্তর ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের প্রধান আতিথি থেকে স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করেন তিনি।

স্বর্ণপদক প্রাপ্ত অনুষদগুলো হলো, কলা অনুষদ, আইন অনুষদ, বিজ্ঞান অনুষদ,বিজনেস স্টাডিজ অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, জীব ও ভূবিজ্ঞান, কৃষি অনুষদ, প্রকৌশল ও চারুকলা অনুষদ।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল-ইসলাম, প্রফেসর হুমায়ূন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর অবায়দুর রহমান প্রামাণিক, অগ্রণী ব্যাংকের সিইও মুরশেদুল কবীর প্রমুখ।

শেয়ার করুন