২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৩৯:৩৮ অপরাহ্ন
রাজশাহীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভা
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
রাজশাহীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভা

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট হুনুমান জীউর আখড়া চত্বরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর শাখার উদ্যোগে গণঅনশন, গণঅবস্থান ও গণজমায়েত অনুষ্ঠিত হয়।


কর্মসূচীতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ রাজকুমার সরকার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি অনিল কুমার সরকার, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মহানগর পূজা উদ্যাপন পরিষদ সভাপতি এ্যাড. শরৎ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী, জেলা ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক অসীত কুমার ঘোষ, মহানগর ঐক্য পরিষদের সহ-সভাপতি নন্দ দুলাল চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ রণজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জল কুমার ঘোষ, মহানগর পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ^জিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক মৃদুল কুমার সাহা, মহানগর মহিলা ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক দীপিকা রায়, মহানগর ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক রুদ্র ধর প্রমুখ।


বক্তারা বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য ১৯৭২ সালের মৌল সংবিধানে ফিরে যাওয়া ব্যতিত কোন বিকল্প নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য উদ্বাত্ত আহ্বান জানাচ্ছি। ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের সুরক্ষার জন্য অবিলম্বে সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রনালয় গঠন করতে হবে। সেই সাথে সংখ্যালঘুদের উপর নির্যাতন ও নীপিড়ন বন্ধে আইন করতে হবে। সমস্ত মঠ ও মন্দিরে হামলা, অগ্নিসংযোগ ও মানুষ হত্যার বিচার করতে হবে।


শেয়ার করুন