০৪ মে ২০২৪, শনিবার, ০৩:২০:৪২ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে যাচ্ছেন রোববার
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে যাচ্ছেন রোববার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের চলতি বছরের অধিবেশনে যোগ দিতে আগামী রোববার নিউইয়র্কের পথে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বৃহস্পতিবার ঢাকায় এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।


মোমেন বলেন, আগামী মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আসা রাষ্ট্র ও সরকারপ্রধানদের জন্য আয়োজিত এক সংবর্ধনায় প্রধানমন্ত্রীর যোগ দেওয়ার কথা রয়েছে। তিনি ২২ সেপ্টেম্বর সাধারণ পরিষদের বিতর্ক পর্বে বাংলাদেশের বক্তব্য উপস্থাপন করবেন।


নিউইয়র্কে অবস্থানকালে সাধারণ পরিষদের সভার পাশাপাশি রোহিঙ্গা সংকট ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবসহ কয়েকটি বিষয়ে পৃথক অনুষ্ঠানে যোগ দেবেন।


জনগণ আবার সুযোগ দিলে গ্রামে একটা রাস্তাও কাঁচা থাকবে না: প্রধানমন্ত্রীজনগণ আবার সুযোগ দিলে গ্রামে একটা রাস্তাও কাঁচা থাকবে না: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেত্থা থাভিসিন ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডেরিকসেনসহ কয়েকজন রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হতে পারে বলে পররাষ্ট্রমন্ত্রী জানান।


যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি ও যুক্তরাজ্যের লন্ডন হয়ে প্রধানমন্ত্রীর আগামী ৪ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে বলে কূটনীতিকেরা জানান।


শেয়ার করুন