২১ মে ২০২৪, মঙ্গলবার, ০৩:৩৫:২৭ পূর্বাহ্ন
আগামীকাল সারা দেশেই কমবে তাপমাত্রা
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২৩
আগামীকাল সারা দেশেই কমবে তাপমাত্রা

সারা দেশেই বৃষ্টির প্রবণতা কমে গেছে, বেড়েছে দিন ও রাতে তাপমাত্রাও। ঢাকাসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। তবে আজ দেশের ১১টি জেলার ওপর দিয়ে প্রবাহিত মৃদু তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হবে এবং আগামীকাল (সোমবার) থেকে পরবর্তী দুই দিনে সারা দেশের তাপমাত্রা কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


রোববার সকালে প্রকাশিত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে। 


পূর্বাভাসে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, টাঙ্গাইল, রাজশাহী, সিরাজগঞ্জ, রংপুর, সৈয়দপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, মৌলভীবাজার, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। 


সেই সঙ্গে আগামীকালের (১৮ সেপ্টেম্বর) সম্ভাব্য তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে—ওই দিন সারা দেশে দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এরপর দিন (১৯ সেপ্টেম্বর) সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। 


রোববার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে হাতিয়ায় ২৭ মিলিমিটার। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩৭ দশমিক ৫, আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


শেয়ার করুন