২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৩৬:৫৩ অপরাহ্ন
স্থানীয় সরকারকে শক্তিশালী করতে আ.লীগ সরকার কাজ করছে : এমপি ডা. মনসুর
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২৩
স্থানীয় সরকারকে শক্তিশালী করতে আ.লীগ সরকার কাজ করছে : এমপি ডা. মনসুর

‘বর্তমান সরকার বিশ্বাস করে, সংবিধানের আলোকে সব অঞ্চলে গণতান্ত্রিক আকাঙ্ক্ষার প্রাতিষ্ঠানিক রূপ প্রদান করার জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কার্যকারিতা নিশ্চিত করা আবশ্যক।


বর্তমান আওয়ামী লীগ সরকারের নির্বাচনি ইশতেহার অনুযায়ী স্থানীয় সরকারকে শক্তিশালী, কার্যকর ও স্বাবলম্বী করার জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।


‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর দুর্গাপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন- রাজশাহী-৫ আসনের জাতীয় সংসদ সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান।


সাংসদ প্রফেসর ডা. মনসুর রহমান আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, গ্রামের দিকে নজর দিতে হবে। কেননা গ্রামই সব উন্নয়নের মূলকেন্দ্র। গ্রামের উন্নয়ন আর অর্থনৈতিক সমৃদ্ধি যখন বেগবান হবে তখন গোটা বাংলাদেশ এগিয়ে যাবে সম্মুখপানে।


রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলার আয়োজন করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জসিম উদ্দিন হায়দার।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম ও আব্দুল মোতালেব ও দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ নাজমুল হক।


উন্নয়ন মেলায় স্থানীয় সরকারের আওতাভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠান সরকারের উন্নয়ন ও উদ্ভাবনী বিষয়ে প্রদর্শনীতে অংশ নেন।


পরে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে মতবিনিময় করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জসিম উদ্দিন হায়দার।


এতে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


এর আগে স্থানীয় সরকার দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে ফলজ গাছের চারা রোপণ করেন সাংসদ প্রফেসর ডা. মনসুর রহমান।

শেয়ার করুন