০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৫:০৬ পূর্বাহ্ন
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলিকে বিশ্রাম দেওয়ায় ক্ষুব্ধ ভক্ত-সমর্থকেরা
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৩
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলিকে বিশ্রাম দেওয়ায় ক্ষুব্ধ ভক্ত-সমর্থকেরা

এশিয়া কাপের ফাইনাল শেষের পর দম ফেলার সুযোগ নেই ভারতীয় ক্রিকেট দলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে ভারত। ঘরের মাঠে হওয়া সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। ছন্দে থাকা কোহলিকে বিশ্রাম দেওয়ায় ভক্ত-সমর্থকেরা খুব হতাশ। 


আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ সেঞ্চুরি ছুয়ে ফেলেছিলেন কোহলি ২০১৯ এর নভেম্বরে। এরপর প্রায় তিন বছর পর এসে তিন অঙ্ক ছুঁয়েছেন ২০২২ এর সেপ্টেম্বরে। গত সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত তিন সংস্করণ মিলে কোহলি করেন ৭ সেঞ্চুরি। তবু ফর্মে থাকা কোহলিকে এ বছর বিশ্রাম দেওয়া হয়েছে বারবার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দুই ম্যাচের পর বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তারপর বিশ্রামের তালিকায় যোগ হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গত নভেম্বরের পর থেকে তো খেলছেনই না তিনি। 


শচীন টেন্ডুলকারের রেকর্ড ধরে রাখতেই কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে অভিযোগ ভক্ত-সমর্থকদের। আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ সেঞ্চুরি করা টেন্ডুলকারই শুধু এগিয়ে আছেন কোহলির থেকে। আর ৭৭ সেঞ্চুরি করে এই তালিকায় দ্বিতীয় কোহলি। টুইটারে একজন লিখেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্রাম। বাংলাদেশের বিপক্ষেও বিশ্রাম। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম। বিসিসিআই ও মুম্বাইয়ের ম্যানেজমেন্ট আপ্রাণ চেষ্টা করছে শচীন টেন্ডুলকারের সেঞ্চুরির রেকর্ড।’ কারও মতে, কোহলি ‘নোংরা রাজনীতির’ শিকার হয়েছেন, ‘নোংরা রাজনীতি। বিরাট কোহলির ভক্ত হওয়া এত সহজ না।’ 


অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে কোহলির মতো বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে। রোহিতের পরিবর্তে দুই ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। তৃতীয় ওয়ানডের দলে কোহলি-রোহিত দুজনেই আছেন। ২২,২৪ ও ২৭ সেপ্টেম্বর মোহালি, ইন্দোর ও রাজকোটে তিন ওয়ানডে খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর ৮ অক্টোবর চেন্নাইয়ে বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।


শেয়ার করুন