২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:১৪:০৭ পূর্বাহ্ন
চাকরি দেয়ার নামে টাকা আত্মসাত বিএনপি নেতা চাঁদের তিন বছরের কারাদণ্ড!
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
চাকরি দেয়ার নামে টাকা আত্মসাত বিএনপি নেতা চাঁদের তিন বছরের কারাদণ্ড!

অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ১।


আজ রোববার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম এই রায় ঘোষণা করেন। মামলার আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী এসব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, আবু সাঈদ চাঁদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন ১৪ লক্ষ ৫২ হাজার টাকা নিয়েছিল চাকরি দেওয়ার কথা বলে। এসময় তিনি১৩ জনের কাছে থেকে টাকা নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। ২০০৭ সালে তারা এই নিয়ে মমলা করেন। সেই মামলা আবু সাঈদ চাঁদকে ৩ বছরের কারাদণ্ড ও ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বাকী ২ জন আসামীকে খালাস দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, এ মামলার সাথে আবু সাঈদ চাঁদ কোন ভাবে জড়িত না।


এ মামলায় অন্য দুইজন শিক্ষকও অভিযুক্ত ছিলেন। এটি একটি ভোকেশনাল স্কুলের নিয়োগের মামলা। এখানে তার কোন সই সাক্ষ্য কিছুই ছিল না। শুধুমাত্র তিনি চেয়ারম্যান ছিলেন এটাই তার অপরাধ। এজন্যই তাকে সাজা দেওয়া হয়েছে। এদিকে রায় ঘোষণার পর সাংবাদিকদের আবু সাঈদ চাঁদ এর ছেলে মোঃ অলিভ বলেন, এই রায় মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত রায়। তিনি বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে উদ্দেশ্যমূলকভাবে এ রায় প্রদান করা হয়েছে। যেন আমার বাবা নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে। তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে না পারলে উক্ত আসনে তার পক্ষ হতে আমি নির্বাচনে অংশগ্রহণ করব।


শেয়ার করুন