২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২৭:৪৯ অপরাহ্ন
স্মার্ট রাজশাহী সিটি বিনির্মাণে ডিজাইন ও পরিকল্পনা প্রণয়ন বিষয়ক সভা
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২৩
স্মার্ট রাজশাহী সিটি বিনির্মাণে ডিজাইন ও পরিকল্পনা প্রণয়ন বিষয়ক সভা

স্মার্ট রাজশাহী সিটি বিনির্মাণে ডিজাইন ও পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে স্মার্ট বাংলাদেশ ডিজাইন ল্যাব বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সোমবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন।


উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নির্দেশিত স্মার্ট বাংলাদেশ ভিশন-২০৪১ বাস্তবায়নের অংশ হিসেবে স্মার্ট রাজশাহী সিটি রূপান্তরের লক্ষ্যে গত ৮ আগস্ট ২০২৩ তারিখে রাজশাহী সিটি কর্পোরেশন ও এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মধ্যে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। টেকসই স্মার্ট সিটির পরিকল্পনা প্রণয়ন, স্মার্ট সল্যূশন তৈরি এবং বাস্তবায়ন, মার্কেটিং ও প্রচারণা কার্যক্রম এবং স্মার্ট সিটি ইকোসিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।


সভায় রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন জানান, মাননীয় সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে এ মহানগরীর ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। উন্নয়ন কার্যক্রমের পাশাপাশি এই নগরীর পরিচ্ছন্ন পরিবেশের সুনাম দেশের গন্ডি পরিয়ে দেশের বাইরে ছড়িয়ে পড়েছে। রাজশাহীকে স্মার্ট সিটিতে রূপান্তরের লক্ষ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে গত ৮ রাজশাহী সিটি কর্পোরেশন ও এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মধ্যে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


সভায় এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কো-অর্ডিনেটর আশিকুল আজীজ শেখ, ইয়াং প্রফেশনাল ফারুক আহমেদ, রাসিকের ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. এ.এফ.এম আঞ্জুমান আরা বেগম, গবেষণা কর্মকর্তা মাহাবুবুর রহমান, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী উন্নয়ন নিলুফার ইয়াসমীন, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) আসাদুজ্জামান সুইট, নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা) সুব্রত কুমার সরকার, সহকারী প্রোগ্রামার রেজাউনুল হুদা, হিসাব রক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, উপসচিব তৈমুর হোসেন,সহকারী সচিব শমসের আলী, সহকারী প্রোগ্রামার শিরাজী তানভীর সালেহীন, এমআইএস পার্সোনাল মামুন মাহমুদ, সহকারী প্রোগ্রামার হোসনে আরা, সহকারী প্রোগ্রামার হেলালুজ্জামান সরকার উপস্থিত ছিলেন।


শেয়ার করুন