২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৩৫:৫৪ পূর্বাহ্ন
এ্যানিকে ধানমন্ডি থানার মামলায় গ্রেফতার দেখাল পুলিশ
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
এ্যানিকে ধানমন্ডি থানার মামলায় গ্রেফতার দেখাল পুলিশ

বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে আদালতে পাঠানো হয়। 


যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার ওসি মো. পারভেজ ইসলাম।


ওসি বলেন, ধানমন্ডি থানার ২৫ নম্বর মামলায় এ্যানিকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এই মামলায় তিনি এজহারনামীয় ২৯ নম্বর আসামি। এছাড়া তার বিরুদ্ধে লক্ষ্মীপুরে দুটি মামলায় ওয়ারেন্ট জারি রয়েছে। পুলিশের পক্ষ থেকে তার সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। 


এর আগে মঙ্গলবার গভীর রাতে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে রাজধানীর ধানমন্ডির বাসার থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এ্যানিকে তুলে যাওয়ার বিষযটি নিশ্চিত করেছিলেন।


থানায় যাওয়ার আগে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বাসা থেকে মোবাইল ফোনে গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘পুলিশ দরজায় লাথি মারছে, হুমকি দিচ্ছে, দরজা না খুললে দরজা ভেঙে ঢুকে আমাকে গুলি করবে। আমি সব মামলায় জামিনে আছি বর্তমানে, তারপরও তারা বেআইনিভাবে আমাকে তুলে নেওয়ার চেষ্টা করছে।’


এদিকে বিএনপি নেতা এ্যানিকে তার বাসভবন ঘেরাও, পরবর্তী থানায় তুলে নেওয়া এবং বিনা কারণে তার পরিবারের লোকজনের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অপেশাদার আচরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।


শেয়ার করুন